রংপুরে চতরা ইউপি চেয়ারম্যানের নির্যাতনের শিকার বিধবা: সন্তানকে নিয়ে ঘর ছাড়া

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :

রংপুর পীরগঞ্জের চতরা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রাজুর অত্যাচার ও নির্যাতনের শিকার এক বিধবা তার ২ এতিম সন্তানকে নিয়ে দেড় মাস ধরে পালিয়ে বেড়াচ্ছেন।
গতকাল শনিবার রংপুর প্রেসকাবে সংবাদ সম্মেলনে বিধবা শাহানারা বেগম লিখিত অভিযোগে বক্তব্যে বলেন, ২৫ বছর আগে তার স্বামী মারা যাওয়ার পর থেকে দেবর মিজানুর রহমান রাজু তার স্বামীর সম্পত্তি জবর দখল করে তাদের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে জীবনকে বিপর্যস্ত করে তুলেছে। ওই চেয়ারম্যানের দায়ের করা ২০টি মামলায় সে সর্বশান্ত হয়ে পড়েছে। চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর রোষানল থেকে জীবন বাঁচাতে সন্তানদের নিয়ে পালিয়ে বেড়াচ্ছে।

শাহানারা অভিযোগ করে বলেন, চেয়ারম্যান রাজু এলাকার সন্ত্রাসী ও পুলিশকে ম্যানেজ করে বিভিন্ন অপকর্ম করে চলেছে। তার বিরুদ্ধে কেউ মুখ খুললে তার উপর নেমে আসে নির্যাতনের খড়গ। চেয়ারম্যান দাম্ভিকতা দেখিয়ে বলেন, ক্ষমতাসীন দল আ’লীগের নেতা ও পীরগঞ্জ থানা-পুলিশ আমার টাকা-পয়সায় চলে। আমার কথার বাইরে ইউনিয়নে কিছুই হবে না। আমি যা বলবো তাই আইন। আমার কথা না শুনলে চতরা ইউনিয়নে কেই বসবাস করতে পারবে না। আমার নিজস্ব আদালত আছে, এ আদালতে আমি বিচার করি। ইতোপূর্বে ওই চেয়ারম্যান আমার একমাত্র ছেলে সাগরকে অপহরণ করে মিথ্যা মামলার আসামী সাজিয়ে জেলে দিয়েছিল। এব্যাপারে আমার নিরীহ ছেলেকে বাঁচাতে স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক মাসুদ মিয়াসহ এলাকাবাসী ওসি ইসরাইলকে ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করলে ক্ষিপ্ত চেয়ারম্যান রাজু তদবিরকারী সকলকে মামলার আসামী করে। ফলে পুলিশের সহযোগিতা না পেয়ে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে মামলা করেও রেহাই পাচ্ছি না। তার সন্ত্রাসী বাহিনী প্রাণনাশের হুমকির কারণে ঘর-বাড়ি ছেড়ে খেয়ে না খেয়ে পথে পথে ঘুরে বেড়াচ্ছি।
তিনি পুলিশ প্রশাসনের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সরেজমিন তদন্ত হলে চেয়ারম্যান নামধারী সন্ত্রাসী রাজুর অপকর্মের চিত্র উঠে আসবে। শাহানারা এলাকার পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রশ্ন রেখে বলেন, তিনি থাকতে কেন আমরা ঘর-বাড়ি হারিয়ে পথে পথে ঘুরবো। কবে স্বামীর বাড়িতে গিয়ে সুখ-শান্তিতে বসবাস করবো।

পুরোনো সংবাদ

রংপুর 481403111493842969

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item