নীলফামারীর অনুভব ফাউন্ডেশনের জাতীয় ফলদবৃক্ষ রোপন পুরষ্কার অর্জন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ নীলফামারী জেলায় অবস্থিত বেসরকারী সংস্থা অনুভব ফাউন্ডেশন প্রতিষ্ঠান পর্যায়ে এই প্রথম কৃষি মন্ত্রণালয়ের জাতীয় ফলদ বৃক্ষরোপন পুরষ্কার ২০১৪ অর্জন করেছে। বুধবার বিকেলে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আ.কা.মু গিয়াস উদ্দিন মিল্কী অডিটরিয়ামে অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষি সচিব শ্যামল কান্তি ঘোষ অনুভব
ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তামজিদুল আলমের হাতে আনুষ্ঠানিকভাবে ওই পুরষ্কার তুলে দেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকার মহাপরিচালক কৃষিবিদ এ জেড এম মমতাজুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক (বীজ) আনোয়ার ফারুক, অনুভব ফাউন্ডেশনের নির্বাহী সদস্য আরমান হাবিব, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নীলফামরীর উপপরিচালক গোলাম মো. ইদ্রিস, অনুভব ফাউন্ডেশনের কৃষি উপদেষ্টা মহসীন রেজা সহ কৃষি মন্ত্রণালয় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা।
একই অনুষ্ঠানে ব্যক্তিগত পর্যায়ে পাঁচজন, ঢাকা শহরে বাড়ির ছাদে ফল বাগান সৃজনে একজন, জেলা পর্যায়ে তিনজন এবং রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। 
পুরষ্কার প্রদান অনুষ্ঠানে কৃষি সচিব শ্যামল কান্তি ঘোষ প্রধান অতিথির বক্তব্যে প্রচলিত ফল চাষের পাশাপাশি অপ্রচলিত ফল চাষের গুরুত্ব আরোপ করেন। এ ছাড়াও ব্যাক্তিগত পর্যায়ে পুরষ্কারপ্রাপ্ত নাটোরের পেয়ারা চাষী আকতারুল ইসলাম উদ্বৃতি দিয়ে বলেন ধান চাষের পাশাপাশি ফল চাষ করে পুষ্টি চাহিদা পুরনসহ  বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।
(খবরের সত্যতা নিশ্চিৎ করে) নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক গোলাম মো. ইদ্রিস জানান বাংলাদেশে প্রতিষ্ঠান পর্যায়ে এই প্রথম নীলফামারীর অনুভব ফাউ-েশন জাতীয় ফলদ বৃক্ষরোপন পুরস্কার অর্জন করলো।# ছবি ক্যাপসন,নীলফামারীঃ বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আ.কা.মু গিয়াস উদ্দিন মিল্কী অডিটরিয়ামে বুধবার বিকেলে কৃষি সচিব শ্যামল কান্তি ঘোষ অনুভব ফাউন্ডেশনের জাতীয় ফলদ বৃক্ষরোপন পুরষ্কার তুলে দেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 741836512010127104

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item