সৈয়দপুর রেল কারখানার ৬ শ্রমিক সাময়িক বরখাস্ত

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃসৈয়দপুর রেলওয়ে কারখানায় কর্মকর্তাদের লাঞ্ছিত ও গাড়ি ভাংচুরের ঘটনায় বৃহস্পতিবার ৬ জন শ্রমিককে চাকরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা সুষ্ঠু তদন্তে করে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলে জন্য সৈয়দপুর রেল কারখানার সহকারি ওয়ার্কস ম্যানেজার শহীদুল ইসলাম কে আহবায়ক করে  ৫ সদস্য বিশিষ্ট একটি  তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাময়িক বরখাস্ত কৃত কর্মচারীরা হলো জাহিদুল ইসলাম, মিলন আলী, আবুল বাশার, আলম আলী, নূরুল হক ও ইমরুল হক। 
অভিযোগ মতে রেলকারখানার টিফিনের নির্ধারিত সময় রয়েছে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ সময়
শ্রমিকরা কারখানার বাহিরে গিয়ে টিফিন করেন। কিন্তু নির্ধারিত সময়ে শ্রমিকরা কাজে যোগদান করতে প্রতিনিয়ত বিলম্ব ঘটিয়ে আসছে। ফলে রেলকারখানার কোচ মেরামত ও উৎপাদনসহ স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত ঘটছিল। এ বিষয়ে রেলকারখানা কর্তৃপক্ষ কড়াকড়ি নিয়ম আরোপ করলে শ্রমিকরা ুব্ধ হয়ে উঠেন এবং গত ১৩ জুন কারখানা গেটে  কারখানার বেশ কিছু  কর্মকর্তাদের লাঞ্ছিত ও গাড়ী ভাংচুর করে।
এ ঘটনার প্রেক্ষিতে ওই ৬ জন রেলকারখানার শ্রমিক কে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত ও তদন্ত টিম গঠন করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নূর আহমদ হোসেন। তিনি সাংবাদিকদের জানান আসন্ন ঈদের জন্য রেল কোচ নির্মাণে শ্রমিকদের অবহেলার কারণে সতর্কমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3243365848485668499

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item