অবৈধভাবে বালু উত্তোলন॥ তলিয়ে যাচ্ছে কৃষি জমি

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
 অবৈধভাবে বোমা মেশিন বসিয়ে বালু উত্তোলনে নীলফামারী জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার ফসলি জমি ও বসতভিটার ব্যাপক ক্ষতির সম্মুখিন হতে বসেছে। ইতোমধ্যে বালু উত্তোলনের খননকৃত খালের পাড়ের আশপাশ এলাকায় ধ্বস শুরু হয়েছে।
বৃহস্পতিবার গ্রামবাসী অভিযোগ করে জানায়  এলাকার মৃত জাফর উদ্দিনের পুত্র প্রভাবশালী সিরাজুল ইসলাম তার ব্যাক্তিগত জমিতে অবৈধ বোমা মেশিন বসিয়ে মাটির তলদেশ থেকে বালু উত্তোলন করছে। সেই বালু তিনি বানিজ্যিকভাবে ব্যবসা করছেন। অবৈধ বোমা মেশিন দিয়ে বালু উত্তোলনের কারনে মাটিরতল দেশে  বিশাল আকারে গভীরতা সৃষ্টি হয়েছে।
এই গভীরতায় বালু উত্তোলনের চারপার্শ্বে যাদের ফসলি জমি ও বসতভিটা রয়েছে তারা ক্ষতির সম্মুখিন হচ্ছে। ইতোমধ্যে গ্রামের কাইলঠা মামুদ,মফেল, মফিজ, মোখলেছ, ইয়াকুব আলীর প্রায় এক একর জমি বালু উত্তোলনের খননকৃত জমিতে ধ্বসে পড়ে। বালু উত্তোলনে গ্রামবাসী বাধা দিলে তাদের হুমকী দেয়া হচ্ছে। অবৈধ বোমা মেশিনের মাধ্যমে বালু উত্তোলন বন্ধে এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।# ছবি ক্যাপসন,নীলফামারীঃ অবৈধ ভাবে বোমা মেশিন বসিয়ে মাটিরতল দেশ থেকে বালু উত্তোলন করায় চড়াইখোলা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকাটির মাটি ধ্বসে পড়ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5168153866336432257

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item