বঙ্গবন্ধুর জন্মদিনে ডিমলা ডিগ্রী কলেজের নিরব ॥ এমপি’র ক্ষোভ

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রির্পোটারবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে মঙ্গলবার নীলফামারীর  ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজের দিবসটি পালনের কর্মসুচীতে অংশগ্রহন না করাকে নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে। এমন কি এ নিয়ে ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি নীলফামারী ১ আসনের সংসদ সদস্য ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন সরকার নিজেই ক্ষুদ্ধ হয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তবে এ নিয়ে ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার অপু কোন মন্তব্য করতে অস্বীকার করেন।
ডিমলা উপজেলা নির্বা
হী কর্মকর্তা রেজাউল করিম বলেন সরকারীভাবে সকল প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় দিবস উপলক্ষ্যে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সুধীজন কে মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা পরিষদের মাঠে উপস্থিত হতে বলা হয়। কিন্তু এই কর্মসুচীতে একমাত্র ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয় অংশ গ্রহন করেনি।
 দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীদের উপজেলা পরিষদ মাঠে সমবেত হয়ে র‌্যালিতে অংশ গ্রহন করে।
 মাধ্যমিক শিক্ষক সমিতির  ডিমলা উপজেলা সভাপতি ও ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, জাতীয় এই দিবসটিতে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করলেও ডিমলা সদরে অবস্থিত ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহা বিদ্যালয়ের নিরব ভুমিকার বিষয়টি সকলের মাঝে তোলপাড় সৃষ্টি করে।
দিবসে অংশ গ্রহন না করার বিষয়ে অধ্যক্ষ হাসিম হায়দার অপু কোন মন্তব্য করতে রাজি হয়নি।
এদিকে ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার বলেন, বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ অংশ গ্রহন না করার বিষয়টি আমি অবগত হয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 8039055589312465138

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item