পৌরসভায় অর্ন্তভুক্ত করায় নীলফামারীতে মানববন্ধন

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রির্পোটার-সম্প্রতি ৯টি ওয়ার্ড নিয়ে বর্তমান নীলফামারী পৌরসভার জায়গা সম্প্রসারণ ঘটিয়ে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রনালয়। সম্প্রসারিত অংশে সদর উপজেলার টুপামারী ও ইটাখোলা ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড অর্ন্তভুক্ত হয়ে পৌরসভায়।

পৌরসভায় অর্ন্তভুক্ত করণের প্রতিবাদে বুধবার সকালে মানববন্ধন করেছে নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের কয়েক হাজার মানুষ। নীলফামারী জেলা প্রশাসক কার্যালয় চত্তরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী শেষে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় বিষয়ক মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় পৌরসভায় অর্ন্তভুক্ত করণের ফলে করের বোঝা বাড়ার পাশাপাশি ভিজিডি, ভিজিএফ, কাবিখাসহ সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনির সকল কর্মসুচী থেকে বঞ্চিত হবে ইউনিয়নের নিম্ন আয়ের মানুষরা। বিশেষ করে দারিদ্রের সংখ্যা বেশি হওয়ায় প্রত্য ও পরো ভাবে তিগ্রস্ত হবেন ইউনিয়নের কৃষি কাজের উপর নির্ভরশীল এসব মানুষ। মানববন্ধন কর্মসুচী থেকে ইটাখোলা ইউনিয়নের ১, ২, ৩ ও ৪নং ওয়ার্ডের আংশিক এলাকা নীলফামারী পৌরসভায় অন্তভুক্ত না করণের আহবান জানানো হয় সরকারের প্রতি। মানববন্ধন কর্মসুচীতে বক্তব্য দেন ইটাখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু, ১নং ওয়ার্ড সদস্য আব্দুল কুদ্দুস, ২নং ওয়ার্ড সদস্য মজিবুল হক, ৩নং ওয়ার্ড সদস্য সাফিজুল ইসলাম ও ৪নং ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার গরীব বান্ধব সরকার, দেশের সকল সিটি কর্পোরেশন, পৌরসভা এবং ইউনিয়নে সমান ভাবে উন্নয়ন কাজ করে চলেছেন। পৌরসভায় অর্ন্তভুক্ত না হলেও নাগরিক সুযোগ সুবিধা থেকে সাধারণ মানুষ বঞ্চিত হবেন না ইউনিয়নটির।
মানববন্ধন শেষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর জেলা প্রশাসক মাধ্যম স্মারকলিপি প্রদান করেন ইউনিয়নের জনপ্রতিনিধিরা। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন বলেন, বিষয়টি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 2948492877450059440

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item