ডোমারের মাদক সম্রাটরা ধরা ছোয়ার বাইরে

আনিছুর রহমান মানিক
ভ্রাম্যমান প্রতিনিধিঃ- নীলফামারীর ডোমারে পুলিশের মাদক বিরোধী অভিযানে চুনোপুঠি ধরা পরলেও , মাদক সম্রাট রাঘব বোয়ালরা  ধরা ছোয়ার বাইরে থেকে গেছে। এতে সরকারে মাদকের বিরোধী কার্যক্রম যেমন ভেস্তে যেতে বসেছে তেমনি এলাকায় দিন দিন বাড়ছে মাদক সেবীর সংখ্যা।  অপরদিকে মাদক সম্রাটরা পুলিশ প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে  অনেকটা প্রকাশ্যেই তাদের ব্যবসা চালাচ্ছে।
ডোমারে ৯টি  স্পটে সন্ধা হলেই শুরু হয় মাদক বিক্রেতা ও মাদক সেবিদের আনাগোনা। উলেখযোগ্য স্পট গুলির মধ্যে অন্যতম ডোমার পৌর এলাকার কাজী পাড়া মাদক সম্রাট রুপা ও তার স্বামী মিজানুরে বাড়ী । সন্ধা হলেই সেখানে বিভিন্ন এলাকা থেকে মাদক সেবীরা মোটর সাইকেল,রিক্্রা,ভ্যানে এসে অনেকটা প্রকাশ্যেই মাদক ক্রয় করে।পুলিশের চোখ ফাকি দিতে মিজানুর মাদক বিক্রয়ের কাজ নিজে করেনা। তার মাদক বহন ও বিক্রির কাজ করে থাকে রিপন,ছোটন সহ আরো অনেকে।এলাকাবাসী মফিজুল হক জানান,মিজানুর ,রুপা,ছোটন এলাকার ছিহ্নিত মাদক ব্যাবসায়ী। তাদের বিরুদ্ধে অভিযোগ করলে পুলিশ আমলে নেয় না। উল্টো মাদক বিক্রেতারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করলে পুলিশ দৌড়ে এসে আমাদের হয়রানী করে। এ থেকেই বোঝা যায় শরষের মধ্যেই ভূত।
অনুসন্ধানে আরো জানাযায়,মহিলা কলেজ মাঠ,সরকারী কলেজ মাঠ, ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠ, রেল ষ্টেশন, ডোমার বন বিভাগ,রেলঘুমটি ব্রীজের পার,কৃষি ব্যাংক চত্তর,কাঁচাবাজার এলাকা কনিকা সিনেমা হল এলাকা গুলো মাদক বিক্রেতাদের অভয় অরণ্যে পরিণত হয়েছে। এই এলাকা গুলোতে সকল মাদক বিক্রেতা  দাপিয়ে ব্যাবসা করছে তাদের মধ্যে,ডোমার বাসষ্ট্যান্ড এলাকায় ছানু ও তার ছেলে বাবু , আর ডি আর এস মোড়  এলাকায় সফিয়ার,বনবিভাগে বেচুয়া,কাঁচাবাজার এলাকায় পাগলী এই অবৈধ ব্যাবসা নিয়ন্ত্রন করে থাকে বলে জানিয়েছেন অনেকে।  এদের বিরুদ্ধে পুলিশের তেমন কোন অভিযান চোখে পড়েনা। পত্রিকায় লেখালেখি হলে চুনোপুঠি দু একজনকে ধরে চালান দিলেও জামিনে বেড়িয়ে এসে তারা ফের পূর্বের পেশায় জড়িয়ে পড়ে। নামপ্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী প্রতিবেদককে জানান, পুলিশের কিছু অসাধু কর্মকর্তার সাথে মাদক বিক্রেতাদের গোপন যোগাযোগ থাকায় মাদক বিরোধী কোন অভিযান সফল হচ্ছে না। এসকল কর্মকর্তা রাঘব বোয়ালদের চাইতে চুনোপুঠিদের ধরতে বেশী আগ্রহী। কারণ হোতাদের ধরলে মাশোয়ারা কমে যাবে।এদিকে গত ৪ঠা ডিসেম্বর ডোমার থানায় ওপেন হাউস ডে অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার জোবায়দুর রহমানকে  ডোমারের কয়েকটি স্পটে মাদক বিক্রি ও জুয়া বন্ধে কার্যকরী প্রদপে গ্রহনের জোর দাবী করেন।  এবিষয়ে ডোমার থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান,মাদক ব্যাবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে।

পুরোনো সংবাদ

রংপুর 7609104353275596557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item