সৈয়দপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে ১২০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ শুরু হয়েছে। ২০২১-২২ অর্থবছরে খরিপ-১/২০২২-২০২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রনোদণা কর্মসূচির আওতায় ওই কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মমতা সাহা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিন।

 এ সময় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র রায়, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনীল চন্দ্র দাস, উপসহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ ইমরান সর্দার, মমিনুর মোস্তফা জামানসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

 উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, প্রত্যেক কৃষক-কৃষানীকে পাঁচ কেজি করে ব্রিধান ৪৮ ও ৮৫ জাতের ধান বীজ, ১০ কেজি  করে এমওপি এবং ২০ কেজি করে  ডিএপি সার বিতরণ করা হয়।

 সৈয়দপুর উপজেলার  পাঁচটি কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও খাতামধূপুর ইউনিয়ন ও পৌরসভা এলাকার ১২০ জন কৃষক কৃষাণীর মধ্যে ধান বীজ ও সার বিতরণ করা হবে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 1244971578081964815

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item