ডিমলায় এডিপির আওতায় ছাত্রীদের মাঝে ন্যাপকিন ও মাস্ক বিতরণ


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলায় বিদ্যালয়ের ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে। এছাড়া ছাত্রীদের স্বাস্থ্যের সচেতনতা বৃদ্ধির জন্যে ক্যাম্পেইন ও মাস্ক প্রদান করা হয়।


বৃহস্পতিবার (০৭ এপ্রিল) সকাল সারে ১১টায় ডিমলা সরকারী মহিলা কলেজে পরে দুপুর সারে ১২ টায় ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা পরিষদের আয়োজনে নারী উন্নয়ন ফরাম কর্তৃক এ বিতরণ কর্মসূচী পালিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা। 


বিতরণ কার্যের পূর্বে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন। স্বাগত বক্তব্য দেন ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রকৌশলী এলজিইডি দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আবু ফজল হোসেন, হিসাব সহকারী মোঃ আসাদুজ্জামান প্রমুখ।


আলোচনায় বক্তারা বলেন, সকল ছাত্রীদের পিরিয়ড সম্পর্কে জানতে হবে। এটা গোপন রাখা বা লজ্জার কিছু নেই। খোলামেলা আলোচনা করে এবিষয়ে জানতে হবে। পরিবারের মা-বোন ও বিদ্যালয়ের ম্যাডামদের কাছ থেকে না জানা বিষয়গুলো বুঝে নিতে হবে। নাহলে ভবিষ্যৎতে নানা রোগব্যাধি জন্ম নিতে পারে। 


২০২১-২০২২ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচী এডিপি’র আওতায় ডিমলা সরকারী মহিলা কলেজ, ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে ন্যাপকিন ও মাস্ক বিতরণ করা হয়। 


এসময় স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3841045488086423990

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item