সৈয়দপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্কভাতা প্রাপ্তির জন্য পুনরায় আবেদন আহবান

 


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সমাজ সেবা অধিদফতরের অধীনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতাপ্রাপ্তির জন্য পুনরায় আবেদন আহবান করা হয়েছে। কর্মসূচির নীতিমালা অনুযায়ী যাচাই-বাছাই শেষে নির্বাচিত  সুবিধাভোগী ব্যক্তিরা চলতি ২০২১-২০২২ইং অর্থবছর অর্থাৎ গত ২০২১ সালের জুলাই থেকে ভাতার সুযোগ পাবেন।

 সমাজসেবা দপ্তর সূত্রে জানা গেছে, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতাপ্রাপ্তির জন্য  পুরুষের বয়স ৬৫ বছরের বেশি এবং  মহিলাদের বয়স ৬২ বছরের বেশি হতে হবে।

 উল্লিখিত বয়সসীমার পুরুষ ও মহিলারা নিজের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নিজস্ব সঠিক মোবাইলের নগদ নম্বর দিয়ে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। নীতিমালা অনুযায়ী যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা সমাজসেবা অধিদপ্তরের www.bhata.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত আবেদন ফরমে প্রয়োজনীয় তথ্যসমূহ  দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আর অনলাইনে এ আবেদন করা যাবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। তবে নির্ধারিত তারিখের পরে  আর আবেদনের সুযোগ থাকবে না। আর অনলাইন আবেদন ব্যতীত সরাসরি কোন আবেদনপত্র গ্রহন করা হবে না।

 সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ বলেন, বয়স্কভাতার আবেদনের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করাসহ ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।  আর এ ভাতাপ্রাপ্তির জন্য কোথাও কোন রকম তদবির কিংবা অর্থের প্রয়োজন নেই। তাই এ নিয়ে কোন প্রতারক কিংবা দালালচক্র থেকে সর্তক থাকার জন্য আহবান জানিয়েছেন তিনি।


পুরোনো সংবাদ

নীলফামারী 3567536715893141272

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item