পার্বতীপুরে এতিমখানার শিশুদের জন্য ৮০ লাখ টাকার চেক বিতরন


এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ


দিনাজপুরের পার্বতীপুর উপজেলার রেজিষ্ট্রেশনকৃত ৩০ টি এতিমখানার ৬৬৮ জন শিশুর বিপরীতে ৮০ লাখ ১৬ হাজার টাকার চেক বিতরন করা হয়েছে। সোমবার (২৮ মার্চ) বেলা ১১ টায় সমাজসেবা অধিদপ্তরের উদ্দ্যোগে উপজেলা সমাজসেবা দপ্তর চত্বরে এই চেক বিতরন করা হয়।


জানা গেছে, সমাজসেবা অধিদফতর এর বহুমূখী কার্যক্রম এসডিজি, রূপকল্প ২০৪১, এনএসএসএস বা ৮ম পঞ্চবার্ষিকী পরিকল্পনার সাথে সরাসরি সম্পৃক্ত। এসডিজি এর মূল মন্ত্র "কাউকে পিছনে ফেলে নয়" বা রূপকল্পের দারিদ্রশুন্য দেশ বা এনএসএসএস এর জীবনচক্র ভিত্তিক কর্মসূচি বাস্তবায়ন বা ৮ম পঞ্চবার্ষিকীর সামাজিক সুরক্ষা, সমাজ কল্যাণ ও সামাজিক অন্তভুক্তি অভিষ্ট্যকে বাস্তবায়ন করতে সমাজসেবা অধিদফতর অন্যতম হাতিয়ার। শিশু থেকে শুরু করে বৃদ্ধ এবং পিছিয়ে পড়া নানা পেশা শ্রেণির জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতে আনয়নে সমাজসেবা অধিদফতর নিরন্তর কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় সোমবার বেলা ১১ টায় উপজেলা সমাজসেবা দপ্তর , পার্বতীপুর, দিনাজপুর এ সমাজসেবা অধিদফতর এর রেজিস্ট্রেশনকৃত ৩০ টি এতিমখানায় ৬৬৮ জন শিশুর বিপরীতে ৬ মাসের জন্য ৮০ লক্ষ ১৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়।


জানা যায়, সরকার বিভিন্ন সরকারী শিশু সদনের পাশাপাশি বিভিন্ন বেসরকারী শিশু সদনে (এতিমখানায়) ক্যাপিটেশন গ্রান্ট প্রদান করে থাকেন। উদ্দেশ্য হচ্ছে কোন এতিম,দুঃস্থ,অসহায়,সুবিধাবঞ্চিত শিশুরাও যেন অপরাপর শিশুদের মতো স্বাভাবিকভাবে বেড়ে উঠতে পারে।


চেক বিতরণ করেন মুহাম্মদ ইসমাঈল, উপজেলা নির্বাহী অফিসার, পার্বতীপুর, দিনাজপুর, আমিরুল মোমেনিন মোমিন ভাইস চেয়ারম্যান ও রুকশানা বারী রুকু, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পার্বতীপুর, দিনাজপুর। সার্বিক তত্ত্বাবধাবে ছিলেন দেশসেরা উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায়। 


পুরোনো সংবাদ

দিনাজপুর 6453365533593788409

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item