কিশোরগঞ্জে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক ছাটাইয়ের অভিযোগ

শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের শ্রমিক ছাটাইয়ের অভিযোগ পাওয়া গেছে। নতুন তালিকা থেকে বাদ পড়া শতাধিক শ্রমিক শনিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে বাদপড়ার কারণসহ তাদের কষ্টের কথা জানান।

জানা গেছে, নির্বাচন কালীন সময় উপজেলা প্রশাসন থেকে চাঁদখানা ইউনিয়ন পরিষদের সচিবের কাছে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর তালিকা চেয়ে চিঠি দেয়া হয়। নির্দেশনামতে সচিব তালিকা প্রনয়ন করে সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করেন। কিন্তু পরিষদের চেয়ারম্যান মেম্বাররা শপথ গ্রহন করার পর তারা পূরনো বেশীর ভাগ শ্রমিকদের ছাটাই করে নতুন শ্রমিকদের কাছ থেকে ৫ হাজার ও ৭ হাজার টাকা করে নিয়ে তালিকা প্রনয়ন করে দাখিল করেন। চাঁদখানা ইউনিয়ন পরিষদের সচিব মাহফুজার রহমান বলেন,নির্বাচনকালীন সময় উপজেলা প্রশাসন থেকে ৪০ দিনের শ্রমিকদের তালিকা চেয়ে আমাকে নির্দেশনা দিয়েছিল। কিন্তু চেয়ারম্যান হাফিজার রহমান ও মেম্বাররা ৫ থেকে ৭ হাজার করে টাকা নিয়ে পুরনো শ্রমিকদের বাদ দিয়ে নতুন তালিকা প্রনয়ন করেছে। তালিকায় বাদ পড়া ১ নম্বর ওয়ার্ডের সুবিধাভোগী শ্রমিক রেনুকা বেগম বলেন, মেম্বার তালিকা করার আগে আমার কাছে ৭ হাজার টাকা চেয়েছিল। আমি টাকা দিতে পারি নাই বলে আমার নাম তালিকা থেকে বাদ দেয়া হয়েছে,একই অভিযোগ করেন ওই ওয়ার্ডের আব্দুল জব্বার,৬ নম্বর ওয়ার্ডের নাছিমা বেগম ও মর্জিনা বেগমসহ অর্ধশতাধিক শ্রমিক। তাদের অভিযোগ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে। শ্রমিকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সচিব ও চেয়ারম্যান মেম্বারদের পাল্টা পাল্টি তালিকার কারণে দুই মাস গত হলেও আমরা এখনও কাজ শুরু করতে পারিনি। কাজ শুরু করার কথা ছিল গত জানুয়ারী মাসের ১০ তারিখ থেকে।

এ ব্যাপারে চেয়ারম্যান হাফিজার রহমান হাফি’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করেন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকার বলেন,অভিযোগের প্রমাণ পেলে তালিকা অনুমোদন দেয়া হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই আলম সিদ্দিকী বলেন,ভুক্তভোগী বাদ পড়া শ্রমিকরা আমার দপ্তরে এসেছিলো। বিষয়টি ক্ষতিয়ে দেখে নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 8607438010249262103

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item