সৈয়দপুরে নবদম্পতিদের জন্য পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু.সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে নবদম্পতিদের জন্য পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৩ ফেব্রুয়ারি) পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ফ্যামিলি প্ল্যানিং ফিল্ড সার্ভিসেস ডেলিভারী এর আওতায় মাঠ পর্যায়ের নবদম্পতিদের নিয়ে ওই কর্মশালার আয়োজন করা হয়। সকাল ১০ টায় শহরের বিমানবন্দর সড়কের ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্টের হলরুমে ওই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড -১) সাহান আরা বানু, এনডিসি। পরিবার পরিরকল্পনা অধিদপ্তরের পরিচালক (অর্থ) ও লাইন ডাইরেক্টর মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল ও  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান।

 এতে স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নীলফামারীর উপপরিচালক মো. মোজাম্মেল হক। নীলফামারীর জলঢাকা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসীনের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এডি কড মো. মতিউর রহমান, পরিবার পরিকল্পা বিভাগের উপপরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার মো. নিয়াজুর রহমান, সহকারি পরিচালক (সিসি) ও এমওএমসিএইচএফপি ডা. মো. জাহিদুুল ইসলাম প্রমূখ বক্তব্য  রাখেন। 

 কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে কর্মশালার সম্বয়ণকারী মোছা.হোমায়রা সিদ্দিকীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার মো. নিয়াজুর রহমান এবং প্রোগ্রাম ম্যানেজার মো. জয়নাল আবেদীন। 

 এ দিনব্যাপী কর্মশালার বাংলাদেশে বর্তমানে মা, শিশু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যক্রম, বাল্য বিবাহ, পরিবার পরিকল্পনার বিভিন্ন পদ্ধতি, গর্ভবর্তী মা ও নবজাতক পরিচর্যা বিষয়ে বিশদ আলোচনা করা হয়। এতে সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ৩৬ কাপ্ল (দম্পতি)  অংশ নেন। 


পুরোনো সংবাদ

নীলফামারী 1022509424939193103

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item