পার্বতীপুরের বেলাইচন্ডীতে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে কুষ্টিয়ার পোড়াদহ্ ওয়ান্ডার্স ক্লাব চ্যাম্পিয়ন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

দিনাজপুরের পার্বতীপুরে বেলাইচন্ডী  ইয়ং সোসাইটি আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার (১১ ফেব্রুযারি) বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলায় কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। আর এ ফুটবল টুর্নামেন্টে রানার্স-আপ হয় চুয়াডাঙ্গা উক্ত  খেলোয়াড় একাদশ। সৈয়দপুর-পার্বতীপুর আঞ্চলিক মহাসড়কের বেলাইচন্ডী বাস স্ট্যান্ড সংলগ্ন মনপুরা মাঠে ওই টুর্নামেন্টের ফাইনাল খেলার আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল খেলায় চুয়াডাঙ্গা উক্ত  খেলোয়াড় একাদশ বনাম কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাব পরস্পরের মুখোমুখি হয়। খেলার প্রথমার্ধে কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাবের ১২ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় শাওন দলের পক্ষে প্রথম গোলটি করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। খেলার দ্বিতীয়ার্ধে কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাবের নাইজেরিয়ান খেলোয়াড় সামছি দলের পক্ষে আরো একটি গোল করে। তীব্র উত্তেজনাপূর্ণ টুর্নামেন্টের ফাইনাল খেলার শুরু থেকে শেষ অবধি চুয়াডাঙ্গা উক্ত  খেলোয়াড় একাদশ  দল তাদের পক্ষে গোল করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাব ২-০ গোলে চুয়াডাঙ্গা উক্ত  খেলোয়াড় একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 

 টুর্নামেন্টে পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাবের শাওন ম্যান অব দ্য ম্যাচ এবং একই দলের নাইজেরিয়ান খেলোয়াড় সামছি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

গতকাল শুক্রবারের ফাইনাল খেলাটি পরিচালনা করেন নীলফামারীর সুনামধারী রেফারী ভুবন মোহন তরফদার।আর টিআই সামী এবং রওশন কবীর সহকারি রেফারি ছিলেন। এ টুর্নামেন্টের প্রতিটি খেলায় ধারা বর্ণনা করেন দিনাজপুরের বীরগঞ্জের স্বনামখ্যাত ধারা ভাষ্যকার মো. তাইফুল ইসলাম তপু।

গতকাল শুক্রবার পার্বতীপুরের বোলাইচন্ডীর ঐতিহ্যবাহী মনপুরা মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলায় কয়েক হাজার ফুটবলপ্রেমী দর্শকের আগত ঘটে। ফাইনাল খেলা দেখতে আগত দর্শকরা খেলার শুরু থেকে শেষ অবধি তীব্র উত্তেজনাপূর্ণ  খেলাটি  উপভোগ করে অনেক আনন্দ লাভ করেন।

 খেলা শেষে  টুর্নামেনেটের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের মধ্যে ট্রফি ও প্রাইজমানি বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. হাফিজুল ইসলাম প্রামানিক। বেলাইচন্ডী ইয়ং সোসাইটির সভাপতি এ কে এম খুরশীদ আলম মজনু’র সভাপতিত্বে ট্রফি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আমজাদ হোসেন,  যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আব্দুর রাজ্জাক সরদার, বেলাইচন্ডী  ইউনিয়নের চেয়ারম্যান কৃষিবিদ নুর মোহাম্মদ রাজা, পার্বতীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল মোমিনিন মোমিন ও  মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রুকশানা বারী রুকু প্রমুখ।

সমাপণী অনুষ্ঠানে কুষ্টিয়ার পোড়াদহ ওয়ান্ডার্স ক্লাবকে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের ট্রফি ও এক লাখ টাকা প্রাইজমানি এবং চুয়াডাঙ্গার উক্ত খেলোয়াড় একাদশকে রানার্স-আপ দলের  ট্রফি ও ৬০ হাজার টাকা প্রাইজমানি তুলে দেয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. হাফিজুল ইসলাম প্রামানিক ওই ট্রফি ও প্রাইমানি চেক তুলে দেন। টুর্নামন্টের সমাপণী অনুষ্ঠানের বেলাইচন্ডী ইয়ং সোসাইটির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব, সাধারণ সম্পাদক মো. বাবর আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী সাজুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।                                                                                 

প্রসঙ্গত,  গত ৩১ ডিসেম্বর থেকে শুরু হওয়া বেলাইচন্ডী  ইয়ং সোসাইটি  কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের পঞ্চম আসরে রাজশাহী, পঞ্চগড়, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, জয়পুরহাট সহ মোট আটটি ফুটবল দল অংশ গ্রহণ করছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ফাইনাল খেলা ও ট্রফি বিতরণের মধ্য দিয়ে টুর্নামেন্টের পরিসমাপ্তি ঘটে।


অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item