রংপুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেলেন সৈয়দপুরের প্রধানশিক্ষক হাফিজা খাতুন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রংপুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেয়েছেন সৈয়দপুর শহরের রহমতউল্ল্যাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজা খাতুন।“ জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় তাকে শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সফলতা অর্জনকারী হিসেবে ওই শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা দেয়া হয়। গত বুধবার রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

 এতে বিশেষ অতিথি ছিলেন  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও  বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।

রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার (সার্বিক) আবু তাহের মো. মাসুদ রানা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভীনসহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তারা উপিস্থত ছিলেন।

রংপুর বিভাগীয় পর্যায়ে শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সফলতা অর্জনকারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননাপ্রাপ্ত হাফিজা খাতুন শিক্ষকতা পেশায় কর্মরত রয়েছেন। গত ২০০৩ সালে প্রধানশিক্ষক পদে সরকারি চাকুরিতে যোগদান করেন তিনি। তিনি বর্তমানে সৈয়দপুর শহরের রহমতউল্ল্যাহ্ সরকারি বিদ্যালয়ে প্রধানশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে অসামান্য অবদান রাখা এবং সফলতা অর্জন করায় তাকে গত ২০২০ সালে রংপুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান করা হয়। হাফিজা খাতুন ব্যক্তিগত জীবনে তিন কন্যা সন্তানের জননী। তার দুই মেয়ে বিএসসি ইঞ্জিনিয়ার এবং ছোট মেয়ে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। তাঁর স্বামী বাংলাদেশ রেলওয়ের একজন অবসরপ্রাপ্ত ডিএফও।

প্রসঙ্গত,  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সংগ্রামী ও সফল নারীদের আত্মশক্তিতে উজ্জীবিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রতিবছর “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় পাঁচ ক্যাটাগরিতে  উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান করে। 


পুরোনো সংবাদ

হাইলাইটস 2261580665282187953

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item