ডোমারে আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতির নামে ফাউন্ডেশন উদ্বোধন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও আসেন তার বাড়ীতে


আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার ঃ
নীলফামারীর ডোমার বালিকা বিদ্যানিকেতনে  আজ শনিবার সাড়ে ১২ টায়  বাংলাদেশ আওয়ামীলীগ ডোমার থানার প্রতিষ্টাতা সভাপতি  বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশন শুভ উদ্বোধন উপলক্ষে গরীব মেধাবী ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান  ও অসহায়, বিধবা দুস্তদের শীতবস্ত্র বিতরন, গুনিজনদের সন্মাননা স্মারক প্রদান করা  হয়েছে ।

 এ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডোমার পৌরসভার মেয়র মুনছুরুল ইসলাম দানু  । এ ছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ডোমার উপজেলা শাখার সভাপতি অধ্যাপক (অবঃ) খায়রুল আলমআলম বাবুল,মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোষক ও বন কর্মকর্তা আনিছুর হক গোন্ডেন,মুক্তিযুদ্ধের লেখক ও গবেষক আল আমিন রহমান,ডোমার মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মোঃ  আবু ফাত্তাহ কামাল (পাখি), ডোমার বালিকা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ওমর ফারুক প্রমুখ । বক্তব্য শেষে চিকনমাটির গুনিজনদের সন্মাননা ,১০০ জন শীতার্তদের কম্বল বিতরন  এবং ২৬ জন গরীব মেধাবীদের জন প্রতি ১৫০০ টাকা প্রদান করা হয় ।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ১৯৪৯ সালে পাকিস্থান আওয়ামী মুসলীম লীগ গঠিত হলে তিনি ডোমার থানা আওয়ামী মুসলিম লীগের সভাপতি নির্বাচিত হন । আমৃত্যু সভাপতি ছিলেন ।কাগমারি সম্মেলনের পরে ১৯৫৭ সালে আগষ্ট মাসের প্রথম দিকে আওয়ামীলীগের  সাধারন সম্পাদক হিসাবে বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ,সাবেক  মন্ত্রী নীলফামারীর কৃতি সন্তান খয়রাত হোসেন সহ রেলগাড়ীতে করে সাংগঠনিক সফরে লুৎফল হক সাহেবের বাড়ীতে আসেন ।এখানে গরম পানিতে গোসলের পরে নাস্তা করে মটর সাইকেল যোগে পার্শ্ববতী  থানা জলঢাকা যান ।বক্তারা তার স্বাধীনতার সময়ে বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোচন করেন । 


পুরোনো সংবাদ

নীলফামারী 5494099490970456270

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item