ডোমারে উৎসবমুখর পরিবেশে ১০টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন


আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার ঃ
নীলফামারীর ডোমারে পঞ্চম ধাপের  ইউনিয়ন পরিষদের নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্টিত হয়েছে ।এর জন্য নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ।

বুধবার অনুষ্টিত এ নির্বাচনে ১০টি ইউনিয়নের ৯০টি কেন্দ্রের মধ্যে ৭০ টিকে ঝুকিপূর্ন হিসাবে চিহ্নিত করা হয়েছে ।এ সব কেন্দ্রকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে ।

সরেজমিনে দেখা গেছে,সকাল সাড়ে ১১ টায় বোড়াগাড়ী  দোলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শা›িতপূর্নভাবে ভোট গ্রহন চলছে ।এ কেন্দ্রের প্রজাইডিং ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ ফরহাদুল হক জানান,এ কেন্দ্রে ২৪১৫ টি ভোট ।এ পযর্ন্ত কাষ্ট হয়েছে ৩০% ভোট ।

দুপুর সাড়ে ১২ টায় পূর্ব বোড়াগাড়ী কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রজাইডিং অফিসার ও ডোমার সরকারী কলেজের সহকারী অধ্যাপক বাবুল হোসেন বলেন, এ কেন্দ্রে মোট ভোট ২৩০০ টি ।এখন পযর্ন্ত ভোট পড়েছে প্রায় ৫০ % ।

ওই কেন্দ্রে ভোট দিয়ে ফিরবার পথে ১ নং ওয়ার্ডের মৃত আব্দুল বারেকের পুত্র মফিজার রহমান (৪৫) বলেন, ভোট দিতে কোন সমস্যা হয় নাই ।ভোট সুষ্ট হছে ।

১ নং ওয়ার্ডের সাধুপাড়ার হরেন চন্দ্র বর্মণের স্ত্রী যতোন বালা (৭০) বলেন,ভোট দিনু বায় ।কোন সমস্যা হয় নাই ।কাহ ভয় ভীতি দেখায় নাই ।

দুপুর দেড়টায় পশ্চিম বোড়াগাড়ী ২ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রজাইডিং অফিসার ও ডোমার উপজেলা সাব-রেজিষ্টার মাহফুজ রহমান বলেন,এ কেন্দ্রে মোট ভোট ১৭৪৬ টি ।  এ পযর্ন্ত কাষ্ট  হয়েছে ৫০% ।নারী ৯১০টি ।পুরুষ ৮৭৬ টি ।

ওই কেন্দ্রে দাদী জমিলা খাতুন (৯৫) কে নিয়ে আসা পশ্চিম বোড়াগাড়ী চান্দিনা পাড়ার মিন্টু আলী (৩৫) বলেন, দাদী বলছে ,মুই বায় ভোট দিম ,আর বাছ কিনা ,এবার ভোট টা  দেও ।তাই দাদীকে মোটরসাইকেলে নিয়ে এসেছি ।ভিতরে কোলে করে দিয়ে এসেছিলাম ।এখন কোলে করে মোটরসাইকেলের কাছে নিয়ে যাচ্ছি । ওখান থেকে যাব ।

ডোমার উপজেলা নির্বাচন অফিসার আব্দুর  রহিম  জানান,১০টি ইউনিয়নে এক লক্ষ ৭৮ হাজার সাত শত একত্রিশ জন ভোটারের মধ্যে নারী ভোটার রয়েছেন  ৮৭ হাজার  নয় শত দুই জন ।বিরতিহীন ভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলছে।সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য ইউনিয়নের ৯০টি ওয়ার্ডের ৯০টি ভোট কেন্দ্রে ৫৩২টি ভোট কক্ষ স্থাপন করা হয়েছে।এই নির্বাচনে ৫৪ জন চেয়ারম্যান ,সংরক্ষিত আসনের সদস্য ১২৯ জন,সাধারন আসনে ৩৪৫ জন প্রার্থী  প্রতিদ্বন্দিতা করছেন ।

ডোমার থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন,ডোমার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৭০টি ভোট কেন্দ্রকে ঝুকিপুর্ন চিহিৃত করে সুষ্ঠুভাবে ভোট গ্রহনে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ,বিজিবি,র‌্যাব মোতায়েন করা হয়েছে।

ডোমার উপজেলা নিবার্হী অফিসার শাহিনা শবনম বলেন ,এখন পযর্ন্ত (বিকাল৩টা ৫৬ মিনিট) ভোট সুষ্ট ভাবে অনুষ্টিত হয়েছে ।কোন সমস্যা হয়নি । ছোট খাট সমস্যা গুলি আমরা তাৎক্ষনিক সমাধান করা হয়েছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 6426397879650154488

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item