ফুলবাড়ীতে বীর নিবাস নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মান প্রকল্পের আওতায় দিনাজপুরের ফুলবাড়ীতে বরাদ্ধকৃত বীর নিবাস নির্মান কাজের ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার আলাদীপুর ইউনিয়নের বারাইহাট এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক এর বরাদ্ধকৃত বীরনিবাস প্রধান অতিথি হিসেবে নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সুত্রে জানা গেছে,অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য প্রথম পর্যায়ে আবেদনের প্রেক্ষিতে উপজেলার সাতটি ইউনিয়ন এবং পৌর এলাকা সহ সাতটি বীর নিবাস বরাদ্ধ দেয়া হয়েছে। প্রতিটি বীর নিবাস নির্মানে খরচ ধরা হয়েছে ১৩ লক্ষ ৪৩ হাজার টাকা। এই বাড়ী নির্মান করা হবে ৭৩২ স্কায়ার ফিট জায়গায়। প্রতিটি বাড়ীতে ১টি বেড রুম,১টি রান্না ঘর,১টি ডাইনিং,২টি বাথরুম এবং বারান্দাসহ একটি লবিংরুম থাকবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন,উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান নিরু সামছুন্নাহার,আলাদীপুর ইউপি চেয়ারম্যান মো.নাজমুছ শাকির বাবলু,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শাফিউল ইসলাম,মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তি যোদ্ধা মো,এছার উদ্দিন, বীর মুক্তি যোদ্ধা মো. মোজাহার আলী, বীর মুক্তি যোদ্ধা আম্বরিশ প্রমুখ।


পুরোনো সংবাদ

নির্বাচিত 8613346052913168014

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item