ফুলবাড়ীতে নানা কর্মসুচির মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে নানা কর্মসুচির মধ্যেিদয়ে যথাযোগ্য মর্যদায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ফুলবাড়ী উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,শিক্ষা প্রতিষ্ঠান ও পেশা জিবী সংগঠন বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে পালন করেন। কর্মসূচীর মধ্যে ছিল সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বাসা-বাড়িতে জাতীয় পতাকা অর্ধনিমিত্ত, কালো ব্যাজ ধারন এবং আলোচনাসভা  ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। এর আগে রোববার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে আলোচনাসভা,সাংস্বকৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

রোববার রাত ১২টা ১মিনিটে দিবসটির শুরুতেই ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে ফুলবাড়ী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদী এবং বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্পণ করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং দিনাজপুর জেলা আয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। 

এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মো. রিয়াজ উদ্দিন এর নেতৃত্বে উপজেলা প্রশাসন,উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টনের নেতৃত্বে উপজেলা পরিষদ,পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটনের নের্তৃত্বে পৌর পরিষদ,মুক্তিযোদ্ধা সংসদ,ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের নেতৃতে থানা পুলিশ,ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও তার অংগ সংগঠন,উপজেলা বিএনপি,সিপিবি,গণফ্রন্ট সহ বিভিন্ন রানৈতিক সংগঠন,মধ্যপাড়া খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাষ্ট কন্সোডিয়াম (জিটিসি) এবং সাংবাদিক সংগঠন সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে।


অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item