২২ বছরে সংস্কার হয়নি পুটিমারী ইউনিয়ন পরিষদ ভবন


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
স্থানীয় পর্যায়ে অত্যান্ত জনগুরত্বপুর্ন ও শক্তিশালী একটি প্রতিষ্টান হচ্ছে ইউনিয়ন পরিষদ। কিন্তু নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়ন পরিষদ ভবনটি নির্মানের ২২ বছর পেড়িয়ে গেলেও দীূর্ঘদিন থেকে সংস্কার না হওয়ার ফলে জরার্জিন হয়ে পড়েছে। অত্যান্ত ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত সেবা দিয়ে আসছে পরিষদের চেয়ারম্যান, সচিব ও সদস্যরা। সেবা নিতে আসা শতশত মানুষ আতঙ্কে থাকেন কখন যে ভেঙ্গে পড়ে ভবনের পলেস্তারাসহ বিভিন্ন অংশ। 

পুটিমারী ইউনিয়ন পরিষদ সুত্রে জানা গেছে, কালিকাপুর বাজারে  একএকর  জমির উপর  গত ২ হাজার  সালে দাতা সংস্থা ইফাদের অর্থায়নে ২৭ লাখ ৬৯ হাজার ৮৮৩ টাকা ব্যায়ে দ্বিতল ভবনটি নির্মান করা হয়। ভবনটি নির্মান কাজ বাস্তবায়ন করেন উপজেলা প্রকৌশল দপ্তর এলজিইডি। ভবনটি নির্মানের পর গত ২২ বছরেও সংস্কার না করার কারনে ভবনটি বিভিন্ন অংশের পলেস্তারা খসে পড়েছে। 

গত বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন যাবৎ সংস্কার না করার কারনে ভবনটির বিভিন্ন অংশের পলেস্তারা খসে পড়েছে। খুলে পড়ছে ভবনের দরজা জানালাসহ অন্যান্য উপকরন। জালানার গ্রিলগুলো মরিচা ধরে নষ্ট হতে বসেছে। এছাড়াও কাচের তৈরী জালানার পাল্লাগুলো ভেঙ্গে পরেছে। টয়লেটের পানির লাইনগুলো নষ্ট হয়ে যাওয়ায় টয়লেটগুলো ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে। 

পুটিমারী ইউনিয়নের চেয়ারম্যান আবু সায়েম লিটন জানান, ইউনিয়ন পরিষদ ভবনটি ২২ বছর আগে নির্মান করা হয়। ভবনটি নির্মানের পর আর কোন সংস্কার করা হয়নি। ভবনটি সংস্কার না হওয়ার ফলে ইউনিয়ন পরিষদের সচিবের বসার কক্ষ, চেয়ারম্যানের কার্যালয়, গ্রাম আদালতের রুমসহ বিভিন্ন অংশের পলেস্তারা খসে পড়েছে। ভেঙ্গে গেছে কাঠ ও কাঁচের তৈরী দরজা জানালা। দরজা জানালা ভেঙ্গে যাওয়ার ফলে বিভিন্ন সরকারী নথি চুরি হয়ে যাওয়ার আশংখা রয়েছে। এছাড়া শীতকালে পরিষদের কার্যক্রম চালাতে অনেক কষ্ট পেতে হচ্ছে। 

ইউনিয়ন পরিষদের সচিব আনোয়ারা বেগম বলেন, বর্তমান সরকারের সবকিছুতে আধুনিকতার ছোয়া লাগছেও পুটিমারী ইউনিয়ন পরিষদ ভবনটি একেবারে জরার্জিন হয়ে পড়েছে। ভবনটির রং ও চুনকাম উঠে গেছে। উঠে গেছে ভবনের বিভিন্ন অংশের পলেস্তারা। কোথাও কোথাও খোয়া বেড়িয়ে পড়েছে। বিশেষ করে ভবনের দরজা জানালাগুলো ভেঙ্গে যাওয়ার কারনে মাদকসেবিরা প্রতিনিয়ত ভবনটিতে তাদের নিরাপদ আবাসস্থল মনে করছে। 

উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসানের সাথে কথা বললে তিনি বলেন, ভবনটি সংস্কারের  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে চিঠি দেয়া হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2061923274337866230

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item