চিলাহাটিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত




এ.আই.পলাশ.চিলাহাটি প্রতিনিধিঃ
“আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী, আমি কি ভুলিতে পারি- এই স্লোগান দিয়েই মুখরিত ছিল পুরো চিলাহাটি এলাকাটি। নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, মুক্তিযোদ্ধা সংসদ,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্র, চিলাহাটি ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, ও চিলাহাটি প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চিলাহাটি সরকারী কলেজের শহীদ মিনারে পুষ্প অর্পণ, আলোচনা সভা এবং মিলাত মাহফিলের মধ্যদিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি পালিত হয়। চিলাহাটি মার্চেন্টস্ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। 

ভোগডাবুরী ইউনিয়ন পরিষদ সহ সরকারী/বেসরকারী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শহীদ মিনারে পুষ্প অরপণ করেন। চিলাহাটি গাল্র্স স্কুল এন্ড কলেজের শহীদ মিনারে পুষ্প অর্পণ করে এক আলোচনা সভায় মিলিত হন।

চিলাহাটি জামে উল-উলুম ফাজিল (বি,এন) মাদ্রাসা, চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়, চিলাহাটি মার্চেন্টস্ সরকারি প্রাথ.বিদ্যালয়, গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজ, মুক্তিরহাট উচ্চ বিদ্যালয়, কারেঙ্গাতলী উচ্চ বিদ্যালয়, কাঠাঁলতলী উচ্চ বিদ্যালয়, ফিউচার ক্যান্ডেল কিন্ডার গার্ডেন, সানমুন কিন্ডার গার্ডেন, ইকরা কিন্ডার গার্ডেন, আদর্শ কিন্ডার গার্ডেন, সানফ্লাওয়ার কিন্ডার গার্ডেন, খানকায়ে কারামতিয়া দাখিল মাদ্রাসা, খানকায়ে কারামতিয়া ইসলামিয়া কিন্ডার গার্ডেন, থানা বাজার কিন্ডার গার্ডেন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি উপলক্ষে ব্যপক কর্মসূচি পালন করে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 2816671841128185831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item