সৈয়দপুরে রেলওয়ে কারখানা পরিদর্শন করলেন রেলপথ সচিব


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির বলেছেন, রেলওয়ের যাত্রীসেবার মান বৃদ্ধি করতে  বর্তমান সরকার মহাপরিকল্পনা হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে সৈয়দপুর রেলওয়ে কারখানা আরও আধুনিকায়ন করা হবে।  সেইসাথে এখানে  কোচ তৈরির জন্য আরো একটি রেলওয়ে কারখানা স্থাপনের কাজ শুরু করা হবে খুব শিগগিরই। তিনি গতকাল শনিবার  দুপুরে দেশের বৃহত্তম  সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।ওই রেলপথ সচিব আরো বলেন, ইতিমধ্যে রেলওয়ের জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করছি, চলতি বছরেই জনবল সংকট অনেকাংশে দুর হবে।

ওই দিন সচিব কারখানার ২৯টি উপ-কারখানায় (শপ) কর্মযজ্ঞ ঘুরে ঘুরে প্রত্যক্ষ করেন। পরে  তিনি কারখানার কর্মকর্তা- কর্মচারীদের সাথে মতবিনিময় করেন।

 সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়কের কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, রোলিং স্টক) মো. মঞ্জুর-উল আলম চৌধুরী, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার, প্রধানযন্ত্র প্রকৌশলী মুহাম্মদ কুদরত-ই- খুদা, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম, ওয়ার্কর্স ম্যানেজার (ডাব্লুএম) শেখ হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে সচিব ড. হুমায়ন কবির  মহান স্বাীনতা যুদ্ধে নিহত সৈয়দপুর রেলওয়ে কারখানার নিহত কর্মকর্তা-কর্মচারী স্মরণে নির্মিত অদম্য স্বাধীনতায় শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন


পুরোনো সংবাদ

ভিডিও 8193230030767062265

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item