সৈয়দপুরে আগুনে দুইটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে এক ভয়ারহ আগুনে দুইটি পরিবারের সর্বস্ব পুড়ে গেছে। বৃহস্পতিবার সকালে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাঙ্গালীপুর নিজপাড়া এলাকায় ওই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে। এতে দুইটি পরিবারের আনুমানিক ১০/১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে। বর্তমানে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।

 জানা গেছে,  বৃহস্পতিবার সকাল আনুমানিক পৌণে ৯ টার দিকে  সৈয়দপুর শহরের উল্লিখিত এলাকার আলী হোসেন বাড়িতে আকস্মিক অগ্নিকানের সূত্রপাত হয়। মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের আনিছুর রহমানে ঘরেও ছড়িয়ে পড়ে। আগুনের  খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। কিন্তু তার আগে ওই দুইটি পরিবারের সেমিপাকা চারটি  ও ঘর ও ঘরে থাকা সংসারের স্টিলের ও কাঠের তৈরি আসবাবপত্র, তৈজসপত্র, মূল্যবান কাপড়চোপড়সহ সব কিছুই আগুনে পুঁড়ে ছাঁই যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা শুধুমাত্র নিজেদের পরণের কাপড়  ছাড়া আর কোন কিছুই রক্ষা করতে পারেনি।

 সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম জানান,  আগুনের খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আর বাড়িতে রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের মাধ্যমে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

 এদিকে, বর্তমান শীত মৌসুমের চলতি মাঘ মাসের হাঁড় কাঁপানো শীতে ক্ষতিগ্রস্থ দুইটি পরিবারের সদস্যরা  সম্পূর্ণ খোলা আকাশের নিচে চরম দূর্ভোগে পড়েছেন। 

 আগুনের খবর পেয়ে সৈয়দপুর পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. বেলাল আহমেদ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, আগুনের ক্ষতিগ্রস্থত পরিবার দুইটিকে সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।                        


পুরোনো সংবাদ

নীলফামারী 450469722856820593

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item