ফুলবাড়ীতে অবৈধ স্থাপনাসহ স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর মালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর): প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদসহ স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে দখলকৃত ব্যক্তিমালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড সরিয়ে দেয়া হয়েছে।

 শনিবার দুপুর ১২ টায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন।

তার নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর দখল করে গড়ে ওঠা ব্যক্তিমালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ করেন তিনি।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামিমা আক্তার জাহান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলামসহ মেডিকেল অফিসার, থানা পুলিশ, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, স্বাস্থ্য কমপ্লেক্স গেটসহ সীমানা ঘেঁষে অবৈধভাবে দখল করে বিভিন্নস্থাপনা নির্মাণ করা হয়েছিল। ইতোপূর্বে একাধিকবার তাদের সেখান থেকে সরিয়ে নিতে বলা হলেও তারা সরেনি। পরে সেখান থেকে স্থাপনা সরিয়ে নিতে প্রশাসনের পক্ষ থেকে সময় দিয়ে নোটিশ করা হয়। গতকাল শনিবার সেই নোটিশ অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর দখল করা ব্যক্তিমালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি গুরুত্বপূর্ণ স্থান। সেই স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা দখলমুক্ত করতে বিভিন্ন সময়ে মাইকিং করা হয়েছে। তারপরও ওই দখলদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিন’নি। কিছুদিন পূর্বে তাদেরকে সময়দিয়ে ওই স্থান ছেড়ে দেওয়ার নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তবুও সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধস্থাপনা সরিয়ে দেয়া হয়। কেউ নতুন করে আবারো স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে স্থাপনা তৈরির চেষ্টা করলে ভ্রাম্যমান আদালত বসিয়ে শাস্তির ব্যবস্থা করা হবে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 1821080095856883589

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item