ডোমার রেলস্টেশনের আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী সুজন


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>> 

নীলফামারীর ডোমারে মুজিববর্ষ উপলক্ষে রেলস্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষ্যে আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাডঃ নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (১১ই নভেম্বর) রাত ১০টা রেলযোগে ডোমার রেলস্টেশনে এসে পৌছে আধুনিকায়ন স্টেশন নির্মানের ফলক উন্মোচনের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এ সময় এক আলোচনা সভায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাডঃ নুরুল ইসলাম সুজন। 

বিশেষ অতিথি নীলফামারী (০২) আসনের) মাননীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নুর (এমপি), বাংলাদেশ রেলওয়ে সচিব সেলিম রেজা, নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল মালেক সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নুরননবী, উপজেলা ছাত্রলীগের সাবে সভাপতি অধ্যাপক করিমুল ইসলাম, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুল হক রবি, উপজেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি ও পশ্চিম হরিণচড়া মহিলা বিএম কলেজের অধ্যক্ষ মেহেদী হাসান মুক্তি, পৌর কৃষক লীগের আহবায়ক আবু সাঈদ, যুগ্ম আহ্বায়ক হোসেন চঞ্চল, উপজেলা  যুবলীগের যুগ্ম আহ্বায়ক গনেশ কুমার আগরওয়ালা প্রমুখ উপস্থিত ছিলেন।

 এসময়, নীলফামারী (০২) আসনের মাননীয়  সংসদ সদস্য আসাদুজ্জামান নুর (এমপি) মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাডঃ নরুল ইসলাম সুজনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, চিলাহাটি টু ঢাকা সকাল বেলা একটা নীলসাগর ট্রেন আমরা সকলেই চাই। এটা আমাদের দীর্ঘ দিনের দাবি। প্রধান অতিথি মাননীয় মন্ত্রী বলেন যাত্রীদের সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ডোমার রেলস্টেশনকে আধুনিকায়ন রেল স্টেশনে পরিনত করার দৃপ্ত অঙ্গিকার সহ রেলকে ঘিরে বিভিন্ন উন্নয়ন মুখী পদক্ষেপ গ্রহণ করেছে শেখ হাসিনা সরকার।

ডিজিটাল বাংলাদেশের রুপকার এবং মানবতার মা যিনি অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশকে একটি মধ্যেম আয়ের দেশে পরিনত করার জন্য নিজের জীবনকে বাজি রেখে দেশের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন এবং রেলপথকে একটি মডেল হিসেবে দ্বার করাতে যাচ্ছেন তিনি হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  কন্যা জননেত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, আগামীকাল থেকে চিলাহাটিতে এমিগ্রেশনের কাজ শুরু হবে। যাতে করে এই এলাকার মানুষকে শিলিগুড়ি ও কলিকাতা যাওয়ার জন্য ঢাকায় যেতে না হয়। চিলাহাটি কাস্টমস থেকে কাগজপত্র চেক করে চিলাহাটি স্টেশন থেকে শিলিগুড়ি কলিকাতা যেতে পারবে, ডোমার রেলস্টেশনকে একটি আধুনিকায়ন রেলস্টেশনে পরিনত করা হবে। আর অচিরেই আপনাদের ডোমারে ট্রেন আসা যাওয়ার সময় সাধারণ মানুষের চলাচলে যাতে অসুবিধা না হয় সেজন্যে এখানে দুইটি ফুট ওভার ব্রিজ নির্মান করা হবে। পাশাপাশি পার্বতীপুর থেকে শুরু করে চিলাহাটি স্টেশন পর্যন্ত ডাবল লাইন এবং কোর্সিং লাইন বসানোর কাজ চলমান রয়েছে, আরও অনেক পরিকল্পনা রয়েছে আমাদের রেলকে ঘিরে। আমরা জাপানি কোম্পানিকে বারবার তাগিদা দিচ্ছি আগামী ভোটের আগেই আমরা যেন ডোমারের ২টি ফুট ওভার ব্রিজ সহ সকল প্রকল্প গুলোর কাজ শেষ করে চালু করতে পারি। এই লাইনের কাজ শেষ হলেই আপনারা দিনের বেলা আরও একটি নীলসাগর ট্রেনের সুবিধা ভোগ করতে পারবেন। পরিশেষে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন এবং আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় বসিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার নির্মিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।


পুরোনো সংবাদ

নীলফামারী 4203150934399128107

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item