ফুলবাড়ীতে লটারির মাধ্যমে কৃষকদের ভাগ্য নির্ধারণ


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

চলতি আমন ধান সংগ্রহ এর আওতায় সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে উন্মুক্ত লটারি অনুষ্টিত হয়েছে। 

গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উন্মুক্ত লটারি উদ্বোধন করে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন। এতে সভাপতিত্ব করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মঈন উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূইয়া,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শফিউল ইসলাম,আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ হাসানুল মবিন,উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম,খাদ্য পরিদর্শক শ্রী অনিমেশ কুমার সরকার,খাদ্য পরিদর্শক মোঃ নাসিম আল আকতার,উপ-পরিদর্শক মোঃ মাহমুদ মোহাম্মদ ইমরান,কৃষক প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা অম্বরিশ রায় চৌ: প্রমুখ। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মঈন উদ্দিন বলেন,চলতি আমন ধান সংগ্রহ ২০২১এর আওতায় সরাসরি প্রকৃত কৃষকদের নিকট হতে ৭টি ইউনিয়ন ও পৌরসভার আগৃহী কৃষকদের লটারির মাধ্যমে ৬৫০ জন কৃষক নির্ধারণ করা হবে। এর মধ্যে প্রথম পর্যায়ে ৫শ জন কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে। যদি কেউ ব্যর্থ হয় তবে পরে বাকি ১৫০জনের মধ্যে থেকে নেয়া হবে। এবছর ধানের সরকারি মূল্য প্রতি কেজি ২৭ টাকা এবং চাউল ৪০ টাকা নির্ধারন করা হয়েছে। জনপ্রতি একজন কৃষকের কাছ থেকে সর্বচ্চ ২ মেট্রিকটন হারে মোট ১ হাজার মোট্রিকটন ধান এবং ৩হাজার ১ মেট্রিকটন চাল সংগ্রহ করা ক্রয় করা হবে। 


পুরোনো সংবাদ

দিনাজপুর 3005126785325346997

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item