পরিবহন ধর্মঘটে সাধারণ মানুষের চরম ভোগান্তি

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

জালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে,এরই অংশ হিসেবে দিনাজরের ফুলবাড়ীতে পরিবহন ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সারাদেশের ন্যায় গত শুক্রবার ৫ নভেম্বর সকাল থেকে ফুলবাড়ী-দিনাজপুর, ঢাকা, রংপুর, বগুড়া, রাজশাহী, পাবনা, সিলেট সহ দেশের সব রুটের যাত্রীবাহী বাস, ট্রাক, ট্যাঙ্কলড়ি, কাভার্ডভ্যান চলাচল বন্ধ রয়েছে। ফলে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে।



 রোববার সকালে সরেজমিনে গিয়ে ফুলবাড়ী শহরের উপর দিয়ে কোনো রুটে যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা যায়নি, তবে কিছু মালবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল করতে দেখা গেছে। ফুলবাড়ী বাসষ্ট্যান্ড থেকে কোনো বাস ছাড়েনি। সড়ক গুলো ফাঁকা রয়েছে। শুধু মাত্র অটোরিকশা, রিকশা ভ্যান, নছিমন-করিমন,টেম্পো মটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। এদিকে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হওয়ায় রেল ষ্টেশনে উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে,অনেকেই ট্রেনে করে নিজ গন্তব্যে পৌছানোর জন্য অপেক্ষা করছে ষ্টেশনে,বিশেষ করে দুরের যাত্রীরা। এতে যাত্রীর সংখা বৃদ্ধি পেয়েছে ট্রেনে। 

ফুলবাড়ী বাসষ্ট্যান্ডে আসা আব্দুল ওহাব মন্ডল জানান, জরুরি কাজে দিনাজপুর যেতে তিনি বাসষ্ট্যান্ডে এসেছেন। বাস বন্ধ ফলে তিনি দুর্ভোগে পড়েছেন। তবে অটোরিকশা কিংবা টেম্পো দিয়ে হলেও তাকে যেতেই হবে। 

আনছার আলী নামে এক যাত্রী বলেন,রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার আত্মীয় চিকিৎসাধিন রয়েছেন। তাকে দেখতে বাড়ী থেকে বের হয়েছেন। বাস বন্ধ থাকায় টেম্পো নিয়েই যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও এতে অধিক অর্থ ব্যয় হবে। 

স্থানীয় মোটর পরিবহন শ্রমিক আব্দুল খালেক ও মেরাজ উদ্দিন বলেন, গাড়ীঘোড়া বন্ধ থাকায় আমরাও বেকার হয়ে পড়েছি। এতে আয় রোজগার বন্ধ হয়ে গেছে। 

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ফুলবাড়ী শাখার সভাপতি সম্পাদক মো: মহসিন আলী সরকার বলেন,জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন এই ধর্মঘটের ডাক দিয়েছে। তারই অংশ হিসেবে ফুলবাড়ীতে পরিবহন ধর্মঘট চলছে। ফুলবাড়ী উপজেলা থেকে সব পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এটি অনির্দিষ্ট কালের জন্য ডাকা হয়েছে।


পুরোনো সংবাদ

দিনাজপুর 76496882075406337

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item