বোদায় ছাত্রদল সভাপতি ইউপি নির্বাচনে নৌকা মার্কা প্রত্যাশী


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


পঞ্চগড়ের বোদা উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে কাজলদিঘী কালিয়াগঞ্জ  ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছাত্রদলের সাবেক সভাপতি  মনিরুজ্জামান শ্যামল। এর আগেও ২০১৬ সালে মনোনয়ন পেয়ে ইউপি নির্বাচনে নৌকা প্রতিকে ভরাডুবি হয় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিন আলাল এর কাছে। এবারেও তিনি  নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী। বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।


তৎকালিন ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক আব্দুল জলিল, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শাহজামালসহ ইউনিয়ন বিএনপি ও আওয়ামীলীগের একাধিক ব্যক্তি সূত্রে জানা যায়, ২০০৩ সালের ২৭ ডিসেম্বরে বোদা উপজেলার ৪ নং কাজলদিঘী কালিয়াগঞ্জ  ইউনিয়ন ছাত্রদলের ঘোষিত কমিটিতে সভাপতি হিসেবে স্থান পান ছাত্রদল নেতা মনিরুজ্জামান শ্যামল। ইউনিয়ন বিএনপির রাজনীতিতে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেছিল।  সময়ের ব্যবধানে পাল্টে গেছে সেই চিত্র। বিএনপির রাজনীতি ছেড়ে ২০১২ সালের ডিসেম্বরে  যোগদান করেন আওয়ামীলীগে। বনে যান ত্যাগী আওয়ামী লোগ নেতা। ইউনিয়ন আওয়ামীলীগের চলতি কমিটিতে এখন তিনি সহ- সভাপতি । ২০১৬ সালের ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতিক পেয়ে বিদ্রোহী প্রার্থীর কাছে ভরাডুবি হয়েছেন। এবারেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।


আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা বলছেন, যারা দলের জন্য নিবেদিত প্রাণ তাদেরকে বাদ দিয়ে বিএনপি থেকে অনুপ্রবেশকারী কোনো হাইব্রিড নেতাকে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে নৌকার ভড়াডুবি ঘটবে। ইউপি আওয়ামী পরিবার তা কখনো মেনে নেবে না। এসময় আওয়ামী লীগের নীতি নির্ধারকদের সুদৃষ্টি কামনা করছেন তারা।


তবে মনিরুজ্জামান শ্যামল অভিযোগ অস্বিকার করে বলেন, আমি দীর্ঘদিন যাবত আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ২০১৬ সালের নির্বাচনেও নৌকা প্রতিক পেয়েছি। ২০০৩ সালে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার বিষয়ে জানতে চাইলে বলেন কত মন্ত্রী- এমপি দল পরিবর্তন করেছে। 


ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সালাউদ্দীন বাবু বলেন, মনিরুজ্জামান শ্যামল ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন। এবারেও তিনি নৌকা মার্কার প্রত্যাশী। আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দ কে বিষয় টা অবগত করেছি।


এবিষয়ে বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক আলম টবি জানান, ২০১২ সাল থেকে শ্যামলকে আওয়ামীলীগে দেখেছি, এর আগে কি করেছে তা জানিনা। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 6315574718833699999

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item