ফুলবাড়ী ২৯ বিজিবি কর্তৃক ৫ কোটি ৬০ লক্ষ টাকার মাদক ধ্বংস


মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: 

দিনাজপুরের ফুলবাড়ী ২৯বিজিবি কর্তৃক ২১ মাসে সিমান্তে আভিযান চালিয়ে জব্দকৃত ৫ কোটি ৬০ লক্ষ টাকার বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। 

 শুক্রবার সকাল সাড়ে ১১টায় রংপুর রিজিয়নের আওতাভুক্ত ফুলবাড়ী ২৯ বিজিবি সদর দফতর প্রশিক্ষণ মাঠে এসব মাদক ধ্বংস করা হয়।

ফুলবাড়ী ২৯বিজিবি আয়োজিত মাদকদ্রব্য ধংস করণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিবির রংপুর রিজিয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্ণেল মোঃ জাকারিয়া হোসেন (পিএসসি,জি,)। তিনি তার বক্তব্যে বলেন, ফুলবাড়ী ২৯বিজিবি সিমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ১নভেম্বর-২০১৯ হতে ৩০নভেম্বর-২০২১ পর্যন্তু ২১ মাসে সর্বমোট  ৫কোটি ৬০লাখ টাকা মূল্যমানের ভারতীয় ৫৭ হাজার ৯৭৪ বোতল ফেন্সিডিল,৫ হাজার ৮৪৯ পিস ইয়াবা, ১৯৫.২১ কেজি গাঁজা,৪৬৫বোতল বিদেশী মদ,৯ বোতল বিয়ার,২০গ্রাম হেরোইন,৩৩৫.৫লিটার দেশী মদ,২৬হাজার ৬৫৪বোতল যৌন উত্তেজক সিরাপ, ২৫হাজার ৮৪৩পিস বিভিন্ন প্রকার নেশা জাতীয় ইনজেকশন,৬৭৩ প্যাকেট পাতার বিড়ি,৬৪২প্যাকেট আঁতশবাজী এবং ৪হাজার পিস ভিটামিন বি ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। জব্দকৃত বিভিন্ন ধরনের সেই মাদকদ্রব্য আজ ধ্বংস করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এসময় তিনি বলেন,মাদক একটি সামাজিক ব্যাধি। এটি নিজের জীবনের সাথে সাথে একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে দেয়। দেশের উন্নয়ন অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলছে। মাদক নিরোধ সম্ভব না হলে দেশের সেই উন্নয়ন অগ্রযাত্রা থমকে যেতে পারে। 

তিনি আরো বলেন, মাদকের ব্যাপারে পুলিশ-বিজিবিসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর নিজ নিজ অবস্থান থেকে কাজ করছে। মাদক নির্মূলে আরো কঠোর হয়ে কাজ করতে হবে। মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে শপথ নিতে হবে। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,দিনাজপুর ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবির অধিনায়ক ও উপ-অধিনায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার ফুলবাড়ী সার্কেল মো: আসাদুজ্জামান, দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, দিনাজপুর কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট,দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: আশ্রাফ ইসলাম সহ স্থানীয় জনপ্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যম প্রতিনিধি এবং ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ । মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ফুবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ এসজিপি। 


পুরোনো সংবাদ

নির্বাচিত 2678164941133527650

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item