সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নানা আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (২৯ অক্টেবার) এ উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শহরের সাহেবপাড়াস্থ উদীচী  শিল্পী গোষ্ঠীর নিজস্ব কার্যালয় চত্বরে ওই সব অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

  “ নিঃশব্দ্য ভেঙ্গে জেগে ওঠো দ্রোহে” শ্লোগানকে সামনে রেখে এবং দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আয়োজিত আলোচনা সভায়  সভাপতিত্ব করেন  বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার সভাপতি (ভারপ্রাপ্ত)  মো. জান্নাতুল ইসলাম কবীর।

সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু বিশ্বাস।

এতে অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি শফিউল ইসলাম রঞ্জু, সহ-সভাপতি শেখ রোবায়েতুর রহমান রোবায়েত, সহ-সভাপতি ইফফাত জামান কলি,  উপদেষ্টা সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ।

পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে উদীচীর শিল্পী গোষ্ঠীর স্থানীয় শিল্পীরা দলীয় ও একক সংগীত পরিবেশন করেন। আর পুরো সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাজিয়া সুলতানা ফারহানা।

শেষে  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উদীচী  কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের স্টেশন রোড়, রেলওয়ে হাসপাতাল সড়কসমূহ প্রদক্ষিণ করে। উক্ত শোভাযাত্রায় উদীচী শিল্পী গোষ্ঠীর  সৈয়দপুর শাখার সদস্য ও শিল্পীরা অংশ নেন।  


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 3317691671457173144

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item