মাদ্রাসায় নির্যাতনের কারনে দুই ছাত্র নীলফামারী থেকে নাটোর পালিয়ে যায়


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর দুই মাদ্রাসা শিক্ষার্থী নিখোঁজের চারদিনের মাথায় নাটোর জেলা শহর থেকে উদ্ধার করা হয়। মঙ্গলবার(১২ অক্টোবর/২০২১) দুপুরে তাদের নাটোর থেকে নীলফামারী ফিরিয়ে আনা হয়েছে বলে নিশ্চিত করেন সদর থানার ওসি আব্দুর রউপ।  

অভিযোগে জানা যায়, নীলফামারী জেলা সদরের পঞ্চপুকুর ইউনিয়নের কোরানীপাড়া গ্রামের মো. হযরত বেলালের ছেলে মারুফ (১৩) এবং একই গ্রামের মো. মাহফুজার রহমানের ছেলে নুর আলম (১৪)। তারা ওই মাদ্রাসায় আবাসিক শিক্ষার্থী হিসাবে জেলা সদরের রামনগর ইউনিয়নের বিশমুড়ি চেয়ারম্যানপাড়া এতিমখানা হাফিজিয়া মাদ্রাসায় কোরআন শিক্ষা গ্রহণ করতো। দুই ছাত্রের অভিযোগ মাদাসার শিক্ষকরা তাদের উপর নির্যাতন করে। বিষয়টি তারা অভিভাবকদের ভয়ে বলতে পারেনি। তাই তারা মাদ্রাসায় বাইসাইকেল রেখে ট্রেনে করে নাটোর পালিয়ে যায় এবং সেখানে একটি হোটেলে কর্মচারীর কাজ শুরু করেছিল। পরে হোটেল মালিক আমাদের ঠিকানা নিয়ে বাড়িতে মোবাইল ফোনে জানিয়ে দেয়। আজ মঙ্গলবার ভোরে বাড়ির লোকজন নাটোর এসে আমাদের নিয়ে দুপুরে বাড়ি ফিরিয়ে আনে। আমরা আর ওই মাদ্রাসায় যাবোনা। সেখানে নির্যাতন করা হয় ছাত্রদের উপর।

মারুফের বাবা বেলাল বলেন, মারুফ এবং নূর আলম ওই মাদ্রাসায় নির্যাতনের শিকার হতো তারা সেটা আমাদের জানায়নি। বৃহস্পতিবার(৭ অক্টোবর) বিকালে তারা বাড়িতে আসে এবং  শনিবার (৯ অক্টোবর) বিকেলে পৃথক দুটি বাইসাইকেল চালিয়ে মাদ্রাসায় ফিরে যায়। ওই দিন তারা সন্ধ্যায় নিখোঁজ হলেও তাদের বাইসাইকেল দুটি মাদ্রাসায় পাওয়া যায়। নুর আলমের বাবা মাহফুজার রহমান বলেন, ওই মাদ্রাসায় নির্যাতনের বিষয়টি ছেলের মুখে শুনেছি। আমরা ওই মাদ্রাসার বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশকে বলেছি।

বিশমুড়ি চেয়ারম্যানপাড়া এতিমখানা হাফিজিয়া মাদ্রাসার পরিচালক মো. মাহমুদুল হাসান বলেন, মাদ্রাসার শিক্ষকরা আবাসিক ছাত্রদের নির্যাতন করে এটি আমার জানা ছিলনা। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে ওই সকল শিক্ষকদের বাতিল করা হবে। 

 নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউপ বলেন, নির্যাতনের বিষয়টি অবগত হয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 7717199643910296863

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item