দিন-দিন মাস্ক পড়া ভুলেই যাচ্ছে মানুষ


মেহেদী হাসান ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

করোনা সংক্রমণ পুরোপুরি থেমে না গেলেও দিনাজপুরের ফুলবাড়ীতে চরমভাবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্য বিধি। সামাজিক দুরত্ব তো দুরের কথা বিভিন্ন গণজমায়েত ও পাবলিক প্লেসে মাস্ক পড়া ভুলেই গেছে সাধারণ মানুষ। আর একারনে এখনও সংক্রমণ ঘটেই চলেছে। 

ফুলবাড়ী পৌর শহরের প্রতিটি হোটেল-রেস্তোরা,বাজার,শপিং মল,সড়কে চলাচল সহ বিভিন্ন গনজমায়েতে কমে গেছে মাস্ক-এর প্রচলন। কেউ কেউ লোক দেখানো মাস্ক পড়লেও, তা নিতান্তই কম। কেউ আবার মুখের থুতনির নিচে ঝুলিয়ে রেখেছে মাস্ক। এভাবেই দিনদিন মাস্ক পরা ভুলেই যাচ্ছে মানুষ। আর এ কারনেই করোনা সংক্রমণ একেবারে থামছে না বলে মনে করছেন স্বাস্থ্য সংশ্লিষ্ঠরা। 

আগষ্ট মাসের পর থেকেই কমতে শুরু করেছে করোনা সংক্রমনের হার। এই সংক্রমনের হার কমে আসায় ফুলবাড়ী উপজেলায় চরমভাবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। 

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (প.প) কর্মকর্তা ডা. মো: মশিউর রহমান জানান, মানুষ স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণ পুরোপুরি কমিয়ে আনা সম্ভব। সে জন্য তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মুখে মাস্ক ব্যবহারের আহব্বান জানিয়েছেন। 

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত এ উপজেলায় বর্তমানে ৩জন করোনা আক্রান্ত রোগী রয়েছে। এপর্যন্ত ৬৯২জন শনাক্ত হয়েছে,এর মধ্যে সুস্থ্য হয়েছে ৬৬৭ জন,মৃত্যু বরণ করেছে ১৩ জন। টিকার নিবন্ধন করেছে মোট ১লক্ষ ৬হাজা ৯৫৪ জন,এর মধ্যে ১ম ডোজ গ্রহন করেছে ৪৯ হাজার ৮৩০ জন,দ্বিতীয় ডোজ গ্রহন করেছে ২৩ হাজার ৮৯৩ জন,নিবন্ধনের পর টিকা দেয়া বাকী রয়েছে ৩৩হাজার ২৩১জন। এপর্যন্ত করোনা পরিক্ষা করেছে ৪ হাজার ৩০৮জন।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন বলেন, বার বার সবাইকে সচেতন করা হলেও ইদানিং মানুষ মাস্ক পরা ছেড়ে দিয়েছে,এজন্য সবাইকে সচেতন হতে হবে এবং অব্যশ্যই স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যাবহার করতে হবে। শিঘ্রই বিষয়টি আবারো দেখা হবে।


পুরোনো সংবাদ

দিনাজপুর 1803499654931184652

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item