সৈয়দপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। ২০২১-২০২২ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ- ২ মৌসুমে মাসকলাই ও গ্রীষ্মকালীণ পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে ওই কৃষি উপকরণ  বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর ওই কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহ্মুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

 কৃষি  উপকরণ বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিসসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অন্যান্য কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে উপজেলা পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার ৪০জন কৃষকের প্রত্যেককে এক বিঘা জমিতে মাসকলাই চাষের জন্য  ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।

 অন্যদিকে, একই অনুষ্টানে উপজেলা ৩০জন কৃষককে এক বিঘা জমিতে গ্রীষ্মকালীণ পিঁয়াজ চাষের জন্য এক কেজি বীজ, ২০ কেজি করে ডিএপি সার ও এমওপি প্রদান দেয়া  হয়। এছাড়াও প্রতিজন কৃষককে দুই হাজার আট শত টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।     


পুরোনো সংবাদ

নীলফামারী 1326919188303951244

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item