সৈয়দপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক ও বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-বার্ষিক ও বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের এবং অষ্ট্রিয়ান ডেভলপমেন্ট কো-অপারেশনের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় এবং ইকে-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কর্তৃক বাস্তবায়নকৃত জয়েন্ট একশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করা  হয়। 

উক্ত সভায় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো. শামীঅম হুসাইন সভাপতিত্ব করেন। 

এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি সদস্য সচিব ডা. আবু মো. আলেমুল বাসার ও উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন । 

 সভায় শুরুতেই ভিডিওচিত্রের মাধ্যমে জানো প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন নীলফামারী ইএসডিও’র জানো প্রকল্প সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরসিয়া রহমান। তিনি বলেন, নীলফামারী জেলার  ৪টি উপজেলায় নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরগঞ্জ এবং রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলার ৬৫ টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, ২১৪ টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০ টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) বাস্তবায়নে  সহযোগিতা প্রদানের জন্য কাজ করছে।  

উক্ত সভায় জানো প্রকল্পের কার্যক্রম উপস্থাপনের পাশাপাশি (২০২০-২০২১) অর্থবছরের পুষ্টি পরিকল্পনার অগ্রগতি ও ২০২১-২০২২অর্থবছরের নতুন পুষ্টি পরিকল্পনা  নিয়ে তৈরি নিয়ে আলোচনা হয়। সভায় জানো প্রকল্প হতে করোনাকালীন মাঠ পর্যায়ে যে সব কাজ সম্পন্ন হয়েছে তার বিবরণও তুলে ধরা হয়েছে। 

সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা জনস্বাস্থ্য অধিদতরের উপ-সহকারি প্রকৌশলী মো. আব্দুস্ সালামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদ সচিব, শিক্ষক, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।                                                              


পুরোনো সংবাদ

নীলফামারী 6878867650402125025

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item