স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুরের উদ্যোগে শহরে ডাস্টবিন স্থাপন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুরের উদ্যোগে নীলফামারীর সৈয়দপুর শহরের বিভিন্ন পয়েন্টে ডাস্টবিন স্থাপন করা হয়েছে। সংগঠনটির (হৃদয়ে সৈয়দপুর) পৌর শাখা ‘পরিচ্ছন্ন  সৈয়দপুর’ গড়ার প্রত্যয়ে গত রোববার ওই সব ডাস্টবিন স্থাপন করে।

 শহরের প্রাণকেন্দ্র বঙ্গবন্ধুর চত্বরে ওই ডাস্টবিন স্থাপনের শুভ উদ্বোধন করেন স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সোহেল রানা। 

এ সময় অন্যান্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক মো. রুবেল, মো. মমিনুল ইসলাম, মো. নুরন্নবী, নজির, রাশেদুজ্জামান রানা. শাহরোজ রাব্বি, আসিফ, আসিয়া লিলি, সুলতানা, জোবায়ের রহমান. লাবনী, তৃষা, রাইদা ও আশা হক উপস্থিত ছিলেন ।

এর পর শহরের শহীদ ডা. জিকরুল হক রোড, শহীদ তুলশীরাম রোড (দিনাজপুর রোড), জিআরপি মোড়, সিনেমা রোড, ২ নম্বর রেলওয়ে ঘুমটি এবং  সৈয়দপুর প্লাজার সামনে বেশ কয়েকটি ডাস্টবিন স্থাপন করা হয়েছে।

হৃদয়ে সৈয়দপুর’র পৌর শাখার সদস্য সচিব মার্জিয়া রাইদা বলেন, রাস্তা-ফুটপাত দিয়ে চলাচলের সময় দেখা যায় মানুষজন হাঁটতে হাঁটতে বাদাম, বিস্কুট ও চিপস্ খাচ্ছেন। আবার খাওয়া শেষ হলেই বাদামের খোসা, বিস্কুট ও চিপসের প্যাকেটটি রাস্তার ধারে ছুঁড়ে ফেলছেন। এতে অপরিষ্কার ও অপরিষ্কার হয়ে যায় শহরের রাস্তা-ফুটপাত। তবে এসব ডাস্টবিন যাতে হালকা বর্জ্যের জন্য ব্যবহার হয় এবং গৃহস্থালির বর্জ্য যাতে  কেউ এখানে  ফেলতে না পারে সেদিকেও নজর রাখতে হবে। আশা করি মানুষজন তাদের প্রয়োজনে ডাস্টবিনগুলো ব্যবহারে অভ্যস্ত হয়ে উঠবে এবং শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখবেন।

সংগঠনের কেন্দ্রীয় শাখার সভাপতি আকাশ সরদার বলেন, পৌর শাখার এ ধরনের উদ্যোগ অনেক প্রশংসনীয়। এ রকম উদ্যোগ গ্রহনের জন্য ধন্যবাদ জানাই সংগঠনের সংশ্লিষ্টদের। অনেক সময় দেখা যায় পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা সকালে ঝাড়ু দিয়ে রাস্তা ফুটপাতের বর্জ্য পরিস্কারের পর কিছুক্ষণ রাস্তা পরিস্কার-পরিচ্ছন্ন থাকে। পরবর্তীতে বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে মানুষের চলাচল বাড়লে রাস্তা-ফুটপাতগুলো হয়ে পড়ে অপরিষ্কার অপরিচ্ছন্ন হয়ে পড়ে। মানুষজন এখন থেকে ডাস্টবিনগুলো ব্যবহার করলে শহরাট কিছুটা হলেও পরিস্কার-পরিচ্ছন্ন থাকবে বলে আমাদের প্রত্যাশা।   


পুরোনো সংবাদ

নীলফামারী 1392525206275809682

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item