নীলফামারীতে দুইদিনব্যাপী শিশু সাংবাদিকদের কর্মশালা শুরু


নির্ণয়,নীলফামারী॥
মেধা বিকাশের লক্ষ্যে নীলফামারীতে দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকদের কর্মশালা শুরু হয়েছে। আজ শুক্রবার(১৭ সেপ্টেম্বর/২০২১) সকাল ১০টার দিকে নীলফামারী শহরের উদাঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার(দপ্তর) প্রকৌশলী এএসএম মুক্তারুজ্জামান।

উদ্বোধণ শেষে বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মুক্তারুজ্জামান বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যম। আর এই গণমাধ্যমের মাধ্যমেই সমাজের ত্রুটিগুলো জনসম্মুখে উম্মোচিত হয়। এক কথায় সাংবাদিকরা সুন্দর সমাজ গঠনে সবসময় কাজ করে। আজকেই এই কর্মশালায় যে সকল ক্ষুধে শিক্ষার্থীরা সাংবাদিকতা সম্পর্কে ধারণা নিচ্ছেন এবং এদের মাধ্যমেই সমাজের ত্রুটিগুলো সকলের সামনে আসবে। 

তিনি বলেন, যারা এই কর্মশালার আয়োজন করেছে তাদেরকে আমি ধন্যবাদ জানাই। কারণ শিশুরা শুধু এই কর্মশালা থেকে সাংবাদিকতা শিখছে না, এর পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশ হচ্ছে। এই প্রশিক্ষণ গ্রহণ করে চলার পথে শিশুদের অনেক কাজে আসবে। 

হ্যালোর নীলফামারী জেলা সমন্বয়ক বিজয় চক্রবর্তী কাজলের সভাপতিত্বে কর্মশালার শুরুতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, স্থানীয় পত্রিকা সাপ্তাহিক নীলচোখের সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান সবুজ, দৈনিক জনকণ্ঠ পত্রিকার সাবেক চিত্র সাংবাদিক আরিফ আহম্মেদ প্রমুখ। 

দুইদিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সমন্বয়কারী সোলায়মান নিলয়, দৈনিক কালেরকণ্ঠের নীলফামারী জেলা প্রতিনিধি ভুবন রায় নিখিল ও ইউএসএসের শিক্ষা বিভাগের সমন্বয়কারী আব্দুল কুদ্দুস সরকার। 

দুইদিনব্যাপী শিশু সাংবাদিক কর্মশালায় নীলফামারী জেলার বিভিন্ন স্কুলের ২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। আগামীকাল শনিবার(১৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় এই কর্মশালার সমাপনী এবং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হবে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 2071390164289247475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item