ডোমারে পল্লীতে অটোরিক্সার ব্যাটারী বিস্ফোরণে ১০ পরিবারের বসতঘর পুড়ে ছাই


নির্ণয়,নীলফামারী॥
অটোরিক্সার ব্যাটারী বিদ্যুৎ সংযোগে চার্জ দেওয়ার সময় বিস্ফোরনের আগুনে নীলফামারীর ডোমার উপজেলায় দশ পরিবারের বসতঘর সহ আসবাদপত্র নগদ টাকা পুড়ে ছাই হয়েছে। আজ মঙ্গলবার(২১ সেপ্টেম্বর/২০২১) সকালে উপজেলার হরিণচড়া ইউনিয়নের পশ্চিম হরিণচড়া জামাতপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। 

ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে সামিউল ইসলাম একজন ইজিবাইক (অটোরিক্সা) চালক। সে তার নিজের  ইজিবাইকটির ব্যাটারী নিজ বাড়ীতে বিদ্যুৎ সংযোগের মাধ্যমে চার্জ দিয়ে থাকে। আজ মঙ্গলবার সকালে ব্যাটারী চার্জ দেয়া অবস্থায় হঠাৎ বিকট শব্দে ব্যাটারি বিস্ফোরিত হলে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে সামিউলের বাড়ীসহ প্রতিবেশীদের বাড়ীতে আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রতিবেশী সামিউল ইসলাম, শাহাজাহান ইসলাম, রশিদা বেগম, আব্দুর রহমান, মহসীন আলী, ইয়াকুব আলী, আহসান আলী, মাবিয়া বেগম, আব্দুল মান্নান ও মোনাব্বির হোসেনসহ ১০টি পরিবারের ১৫টি বসত ঘর, নগদ টাকা, গবাদি পশু, ধান, চাল, একটি অটোরিক্সা আগুনে পুড়ে যায়। বর্তমানে তারা খোলা আকাশের নিচে বসবাস করছে। ক্ষতির পরিমান প্রায় ২৫ লাখ টাকা বলে এলাকাবাসী ধারনা করছে।

ডোমার ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাইয়েদ মোঃ ইমরান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হলে ওই গ্রামের আরও ২৫টি পরিবারের বসতঘর রক্ষা পায়। আগুনে ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে স্থানীয় আওয়ামীলীগ নেতা রাসেল রানা পরিবার প্রতি একহাজার টাকা ও শুকনা খাবারের সহায়তা ও বন্ধু ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন শাড়ী, লুঙ্গি ও শুকনা খাবার বিতরণ করেন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 4251317413225918408

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item