ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার দ্বি-বার্ষিক নির্বাচন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার দলীয় বার্ষিস সভা ও দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

 

উপজেলা কমিটির বার্ষিক সম্মেলন বুধবার (১৫-সেপ্টম্বর) সকালে ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার অফিসের সামনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আলো সোসাইটি  সংগঠনের ক্যাশিয়ার সোলায়মান আলী'র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত ও গীতাপাঠ করে গুরুত্বপূর্ণ আলোচনা করেন ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থাটির সাধারণ সম্পাদক মোমিনুর রহমান ও কার্যকরী সদস্য মোছাঃ ময়না বেগম৷ 


সংস্থাটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রথম অধিবেশনে বিগত বছরের পরিচালনা কমিটির হিসাব-নিকাশ উত্থাপিত করে আগামী দুই বছরের জন্য নির্বাচন কাজ সম্পুর্ন করনের ঘোষণা করা হয়। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথির প্রেরিত প্রতিনিধি বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড পরিদর্শক নুরীদা বানু। বিশেষ অতিথি খগাখড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান (আরিফ) সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সকলের সর্বসম্মতিতে রফিকুল ইসলামকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি ঘোষণা করা হয়।  


পরে পুরোপুরি সাংগঠনিক গঠনতন্ত্র প্রক্রিয়া অনুযায়ী ১ শত ২ জন প্রতিবন্ধী নারী-পুরুষের ভোটারের মধ্যে ৮৬ টি জন ভোটারের উপস্থিতিতে তাঁদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সাধারণ সম্পাদক পদে মোবাইল ফোন প্রতীক নিয়ে ৫৭ ভোট পেয়ে জশিয়ার রহমান বিজয়ী, বই প্রতীক নিয়ে ২৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী করেন মোমিনুর রহমান ও কোষাধ্যক্ষ পদে কুড়ে ঘর প্রতীক নিয়ে ৫৫ ভোট পেয়ে বিজয়ী হন মোছাঃ ময়না বেগম, আম প্রতীক নিয়ে ৩০ ভোট পেয়ে  নিকটতম প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন মোছাঃ আহিয়া বেগম।  

এতে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন কমিউনিটি প্রোগ্রাম দি লেপ্রসি মিশন ইন্টান্যাশনাল বাংলাদেশ  জেলা সুপারভাইজার প্রদীপ কুমার রায়,  সহকারী প্রিসাইডিং হিসাবে দায়িত্ব পালন করেন উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড পরিদর্শক নূরীদা বানু।

আগামী দুই বছরের জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি পরিচালনা পরিষদ কমিটি গঠন করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 8243425009929915711

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item