তিস্তার বন্যার পানি মারিয়ে এসে ক্লাস করলো শিক্ষার্থীরা


নির্ণয়,নীলফামারী॥
স্কুল যাওয়া আসায় বিড়ম্বনায় জানলেও তাদের কেউ আটকাতে পারেনি। স্কুল খোলার আনন্দে আত্নহারা হয়ে তিস্তা নদীর বন্যার পানি মারিয়ে ছাতুনামা মধ্যচর সরকারি প্রথমিক বিদ্যালয়ে এসে ক্লাশ করেছে শিক্ষার্থীরা। করোনা ভাইরাসের কারনে বন্ধ হয়ে যাওয়া শিক্ষা প্রতিষ্ঠান ৫৪৩ দিন পর রবিবার(১২ সেপ্টেম্বর/২০২১) খোলা হয়। 

২০১০ সালে প্রতিষ্ঠিত এই স্কুলটি এবার বন্যায় ক্ষতিগ্রস্থ হলেও তা ঠিক করে স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনা হয় রাতারাতি। আজ রবিবার সকালের মধ্যেই টিনের  স্কুল ঘরটি সংস্কারে মেঝেতে মাটি দিয়ে উঁচু করা হয় ক্লাসরুম ও শিক্ষকদের অফিসরুম। স্কুলের পাশে বসানো হয় একটি টয়লেট ও টিউবওয়েল। গতকাল শনিবার বিভিন্ন দৈনিক জাতীয় পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ হলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা রাতারাতি এটি ঠিক করে ফেলেন।

স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লোপা আক্তার জানান,জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সহযোগীতায়  স্কুলটি সংস্কার করে  প্রথমদিন ক্লাসও হলো।এবার এ স্কুল থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিতে ২৬ জনের নাম নিবন্ধন করা হয়েছে। 

স্কুলে আসতে পেরে আনন্দ প্রকাশ করে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী পারভেজ, আরিফ বাদশা, মরিয়ম, শাহিনুর মেঘনা, নাজনীন, সহ অনেকেই। তাদের দাবি, বন্যা-কবলিত এ এলাকার স্কুলটির যেন দ্রুত উন্নয়ন হয়। কেননা স্কুলে আসার কষ্ট তাদের দীর্ঘদিনের। নৌকায় করে কিংবা পানিতে ভিজে স্কুলে আসতে হয় তাদের। 

নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার বলেন স্কুলটি দ্রুত উন্নতিকরণ করা হবে।#


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2186593789388504028

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item