চলাচলের অনুপোযোগী বাহাগিলি ইউনিয়ন পরিষদ সড়ক


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ব্রীজের মোড় হতে বাহাগিলি ইউনিয়ন পরিষদ ভবনের সামনে থেকে  কাচারীপাড়া পর্যন্ত চার কিলোমিটার সড়ক চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন থেকে সংস্কার না করার ফলে সড়কটির বিভিন্নস্থানে খানাখন্দে ভরে গিয়ে কার্পেটিং উঠে গেছে। সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক গর্ত। ফলে সড়কটি দিয়ে অসুস্থ রোগীসহ পরিবহন ও যাতায়াতে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে। 

গত বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কটির অধিকাংশ স্থানে কার্পেটিংয়ের কোন অস্তিত্ব নেই। সড়ক নির্মানে ব্যাবহুত ইট সুরকি উঠে গেছে। বিশেষ করে চলতি বর্ষাকালে কয়েকদিনের ভারী বর্ষন এবং টানা বৃষ্টিপাতের কারনে সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে।  বাহাগিলি ইউনিয়নের কাচারীপাড়া গ্রামের স্থানীয় বাসিন্দা আজগড় আলী বলেন,  ১০ থেকে ১৫ বছর আগে সড়কটি পাঁকাকরন করা হয় কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না করার কারনে অসম্ভব দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সড়কটি সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছি। বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের বাসিন্দা অটোচালক সামাদ মিয়া বলেন, বড়ব্রীজের মোড় হতে বাহাগিলি ইউনিয়ন পরিষদ ভবন যেতে ৫ মিনিটের রাস্তা । সেখানে সড়কটি ভেঙ্গে যাওয়ার কারনে কমপক্ষে ২০ থেকে ৩০ মিনিট সময় লাগছে। সড়কটি সংস্কারের জন্য এলাকাবাসী মানবন্ধনও করেছে কিন্তু কি কারনে সড়কটি সংস্কার হচ্ছেনা আমরা তা জানিনা। 

বাহাগিলি ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন, সড়কটি চলাচলের অনুপোযোগী হওয়ার কারনে সংস্কারের জন্য  গত তিন বছর ধরে উপজেলা প্রকৌশল অফিসে যোগাযোগ করছি এমনকি উপজেলা আইনশৃঙ্খলার মিটিংয়ে বার বার বলছি কিন্তু কোন কাজ হচ্ছেনা। 

উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রউফ বলেন, কিশোরগঞ্জ বড়ব্রীজের মোড় হতে বাহাগিলি ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কটি সংস্কারের জন্য বরাদ্দ চেয়ে চিঠি পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সড়কটি সংস্কার করা হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5810919453815041860

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item