সৈয়দপুরে শিল্প সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক পদে উপনির্বাচনে এ্যাডভোকেট ওবায়দুর রহমান নির্বাচিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২৭ আগষ্ট) বিকালে এ উপনির্বাচনের ভোট গ্রহন করা হয়।  এ উপনির্বাচনে নীলফামারী জজ কোর্টের সিনিয়র এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান ৭৫ ভোট পেয়ে সাধারণ সম্পদক পদে নির্বাচিত হন। তাঁর  একমাত্র প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন কামরুল হাসান মজনু। তিনি  পেয়েছে ৯ ভোট।

 গতকাল শুক্রবার শহরের শেরে বাংলা সড়কে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের নিজস্ব ভবনে বিকেলে তিনটা থেকে ছয়টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়।  উপনির্বাচনে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ১১১ জন সদস্য ভোটারের মধ্যে ৮৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপনির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সহযোগী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।

প্রসঙ্গত,  সৈয়দপুরের মিনি পার্লামেন্ট খ্যাত সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদ ১৯১১ সালে প্রতিষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সাহিত্য ও সাংস্কৃতিক এ সংগঠনটি ১৮ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি দ্বারা পরিচালিত হয়ে আসছে। তিন বছর মেয়াদী এ কার্যনির্বাহী কমিটির  নির্বাচিত সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার চলতি গত ১৪ জানুয়ারী মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক পদটি শুন্য হয়ে পড়ে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদক পদে উপনির্বাচনের জন্য তিন সদস্যের একটি  নির্বাচন কমিশন গঠন করা হয়। এ নির্বাচন কমিশনের কমিশনারের দায়িত্ব পালন করেন আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ। অন্যান্য দুইজন সদস্য হলেন সাংবাদিক নজির হোসেন নজু ও আলমগীর সরকার।


পুরোনো সংবাদ

নীলফামারী 6865212889801353500

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item