সৈয়দপুরে মুমূর্ষু দিনমজুরকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন ভারপ্রাপ্ত ইউএনও


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর সৈয়দপুর উপজেলায় শরিফুল (২২) নামের এক মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হাসান।

শুক্রবার(১৩ আগষ্ট/২০২১) দিবাগত মধ্যরাতে স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যামিটি অফ সৈয়দপুরের আহ্বানে স্থানীয় এক ক্লিনিকে ছুটে গিয়ে তিনি ওই রোগীকে রক্ত দেন। শরিফুল কামারপুকুর ইউনিয়নের হাজিরহাট বটতলার আব্দুল কাদেরের ছেলে। পেশায় দিনমজুর।

জানা যায়, শরিফুলের বৃক্কে পাথর হয়েছিল। ওইদিন সৈয়দপুরে সাজেদা ক্লিনিকে তাঁর বৃক্কের অস্ত্রোপচার হয়। পরে অপারেশন স্থানের একপাশ দিয়ে রক্ত বের হলে জরুরী তার রক্তের প্রয়োজন হয়। রোগীর স্বজনরা রক্তের জন্য হিউম্যানিটি অফ সৈয়দপুরকে জানায়। ওই সংগঠনের সদস্য সুলতান ও সাজু অনেক চেষ্টা করেও মধ্যরাতে “ও” পজিটিভ গ্রুপের রক্তদাতা খুঁজে পাচ্ছিলেন না। এমন সময় তাঁরা জানতে পারেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হাসানের রক্তের গ্রুপ ‘ও’ পজিটিভ। পরে তাঁরা এ বিষয়ে তাঁকে জানালে তিনি সঙ্গে সঙ্গে ওই ক্লিনিকে গিয়ে শরিফুলকে রক্ত দেন। বর্তমানে শরিফুল সুস্থ আছেন।

এবিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, রক্ত দিয়ে কারও জীবন বাঁচাতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। তিনি যেকোনো মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে জীবন বাঁচাতে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 7675995590853114718

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item