মশিউর রহমান রাঙ্গার মামলায় সকালে গ্রেফতার॥ বিকালে জামিনে মুক্ত সাবেক এমপি শওকত চৌধুরী


নির্ণয়,নীলফামারী॥
চেক প্রত্যাখানের (ডিসঅনার) মামলায় সকালে গ্রেফতার হয়ে বিকালে জামিন পেয়েছেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক বিরোধী দলীয় (জাপা) হুইপ মো. শওকত চৌধুরী। 

 রবিবার(১৫ আগষ্ট/২০২১) ভোরে ঢাকার সিদ্ধেশ্বরী সড়কের নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে সৈয়দপুর থানা পুলিশ। বিকালে তাঁকে নীলফামারী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারিক হাকিম মো. মেহেদী হাসানের আদালতে হজির করা হয়। আদালতে শওকত চৌধুরী পক্ষে জামিন প্রার্থনা করা হলে সাত দিনের জামিন মঞ্জুর করেন বিচারক। 

মামলার সংক্ষিপ্ত বিবরণ মতে, সাবেক ওই সংসদ সদস্য মো. শওকত চৌধুরী নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরে বাঙ্গালীপুর নিজপাড়ার স্থায়ী বাসিন্দা। ব্যবসা ও চিকিৎসার জন্য সংসদের বিরোধীদলীয় চীফ হুইপ মো. মশিউর রহমান রাঙ্গার কাছে এক কোটি টাকা ধার গ্রহন করেন তিনি। এরপর দীর্ঘদিন ওই টাকা পরিশোধ না করায় ২০২০ সালের ২ ডিসেম্বর মামলার বাদী টাকা দাবি করলে সৈয়দপুর শাখার রূপালী ব্যাংকের নিজ নামে পরিচালিত হিসাব নম্বরের একটি চেক প্রদান করেন মো. শওকত চৌধুরী। বাদী ৩ ডিসেম্বর ওই টাকা উত্তোলন করতে গেলে ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি প্রত্যাখান করেন ব্যাংক কতৃপক্ষ। এঘটনায় ওই সালের ১৩ ডিসেম্বর উকিল নোটিশ প্রদান করেও কোন জবাবা না পেয়ে চলতি বছরের ২১ জানুয়ারী রংপুর কতোয়ালী জেষ্ঠ বিচারিক হাকিম আমলী আদালতে মামলা দায়ের হয় তাঁর বিরুদ্ধে।

পুলিশ জানায়, সংসদ সদস্য (রংপুর-১ আসন) ও সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ, জাতীয় পাটির সাবেক মহাসচিব মো. মশিউর রহমান রাঙ্গা রংপুরের আমলী আদালতে সাবেক সংসদ সদস্য মো. শওকত চৌধুরীর বিরুদ্ধে চেক প্রত্যাখানের (ডিসঅনার) একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গত ৮ ফেব্রুয়ারী তাঁর বিরুদ্ধে সমন জারি হয়। সমন পাওয়ার পর নির্ধারিত দিনে আদালতে আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি হয়। ওই গ্রেপ্তারী পরোয়ানায় সৈয়দপুর থানা পুলিশ রবিবার মালিবাগ থানা পুলিশের সহায়তায় ঢাকা থেকে তাঁকে গ্রেপ্তার করেন। এরপর বিকালে বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুর এবং সেখান থেকে নীলফামারী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক হাকিম আদালতে হাজির করা হয় তাঁকে। 

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খান সাবেক ওই সংসদ সদস্য মো. শওকত চৌধুরীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে মো. শওকত চৌধুরীর আইনজীবী নূরুল জাকি স্টালিন বলেন,‘আদালতে জামিন প্রার্থনায় বিচারক তাঁর সাত দিনের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। এ সময়ের মধ্যে তাঁকে সংশ্লিষ্ট আদালতে (রংপুর) হাজির হয়ে জামিন নিতে হবে।’

উল্লেখ, সাবেক ওই সংসদ সদস্য মো. শওকত চৌধুরী চলতি বছরের ২৮ জানুয়ারী জাতীয় পাটি ছেড়ে বিএনপিতে যোগ দেন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1761099358113619232

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item