‘বঙ্গমাতা অক্সিজেন’ সেবা চালু করলো নীলফামারী ছাত্রলীগ


নির্ণয়,নীলফামারী-
করোনা মহামারি মোকাবিলায় নীলফামারীতে 'বঙ্গমাতা অক্সিজেন সেবা' চালু করেছে বাংলাদেশ ছাত্রলীগ নীলফামারী জেলা শাখা। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী ঘিরে কেন্দ্রীয় কমিটির কর্মসূচী হিসেবে আজ বৃহ¯পতিবার(১২ আগষ্ট/২০২১) সকাল ১১টায় জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সেবা ও করোনা প্রতিরোধক বুথের অনলাইন প্ল্যাটফর্মে মাধ্যমে ঢাকা থেকে উদ্বোধন করেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর । 

জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেলের সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক মাসুদ সরকারের সঞ্চালনায় অনলাইন প্ল্যাটফর্মে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ স¤পাদক লেখক ভট্টাচার্য।  

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ স¤পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ স¤পাদক ওয়াদুদ রহমান, প্রমুখ। 

উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ নুর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব কাজের পাশে থেকে সাহস দিয়েছেন এ মহীয়সী নারী। আজ সেই মহিয়সী নারীর জন্মদিনে ছাত্রলীগের পক্ষ থেকে করোনা রোগীদের জন্য এই অক্সিজেন সেবা চালু করা হয়েছে। কারো অক্সিজেনের প্রয়োজন হলে চিকিৎসকের পরামর্শ নিয়ে জেলা ছাত্রলীগের হেলপ লাইনে কল করলে তারা নিজ দায়িত্বে অক্সিজেন পৌঁছে দিবে। তিনি বলেন, গত ৭ আগষ্ট সারা দেশে করোনা প্রতিরোধে সারা দেশে গণটিকার ব্যবস্থা করেছেন। আগামী ১৪ আগষ্ট বাদ পরাদের টিকা দেয়া হবে। যারা এখনও টিকা গ্রহণ করেন নি রেজিষ্ট্রেশন করে টিকা নিয়ে নেয়ার জন্য আহবান জানাই। তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাজাকারেরা পাকিস্তানীদের নিয়ে সহপরিবার বঙ্গবন্ধুকে হত্যা করে। 

জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল জানান, জাতির যেকোনো ক্রান্তিকালে সাধারণ মানুষের পাশে থাকার সংগঠনটির নাম ছাত্রলীগ। করোনা মহামারির শুরু থেকে জেলা ছাত্রলীগের উদ্যোগে আমরা নানা কর্মসূচি গ্রহণ করেছি। তারই ধারাবাহিতায় আমাদের এই বঙ্গমাতা অক্সিজেন সেবা। সাংসদ আসাদুজ্জামান নূরের পৃষ্ঠপোষকতায় করোনা আক্রান্ত রোগীর জন্য বিনামূল্যে এই সেবাটি দেওয়া হবে। এজন্য ৬টি অক্সিজেন সিলিন্ডার সব সময় প্রস্তুত থাকছে। তিনি আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জনগনকে আরো সচেতনা করে তোলার জন্য জেলা শহরের বিভিন্ন পয়েন্টে করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হয়েছে। বুথে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ডাস্টবিন রয়েছে। এই বুথ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিনামূল্যে সেবা প্রদান করা হবে। 

সুত্র মতে, জেলা ছাত্রলীগের অক্সিজেন সেবা হটলাইন নম্বর হচ্ছে ০১৯২০২০৮৯২৮, ০১৭১৭৭৩৫৪২২ ও ০১৭৮৭৯২৫০২৮। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 4230658616526812806

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item