সৈয়দপুরে সাবেক সংসদ সদস্য আলিম উদ্দীনের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য  ও উপজেলা আওয়ামী লীসের সাবেক সভাপতি প্রয়াত আলিম উদ্দীনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা এবং দোয়া ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখা এবং সহযোগী অঙ্গসংগঠন যৌথভাবে ওই স্মরণসভা ও দোয়া ও মিলাদ- মাহফিলের আয়োজন করা হয়। বুধবার রাতে শহরের শহীদ তুলশীরাম সড়কে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ওই অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়েছে।

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিনের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে আলোচনা অংশ নেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, প্রয়াত আলিম উদ্দীনের মেয়ে ঢাকা ইডেন মহিলা কলেজের শিক্ষিকা আক্তারী জামান ডলি প্রমূখ।

 উক্ত স্মরণ সভায় বক্তারা প্রয়াত আলিম উদ্দীনের কর্মময় ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক দিয়ে আলোকপাত করেন।

 এর আগে সেখানে এক মিলাদ-মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মিলাদ মহাফিল ও দোয়া পরিচালনা করেন মাওলানা হাফেজ মো. আব্দুল কাদের।

 ওই স্মরণ সভা এবং দোয়া ও মিলাদ মাহফিলে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য  ও প্রয়াত আলিম উদ্দীনের সহধর্মিনী রাবেয়া আলীম, তাঁর জ্যেষ্ঠ পুত্র ইঞ্জিনিয়ার এ কে এম রাশেদুজ্জামান রাশেদসহ সৈয়দপুর  উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,  আলিম উদ্দীন বিগত ১৯৪০ সালের ১৪ ফেব্রুয়ারি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের  নওখৈর গ্রামে জন্ম গ্রহন করেন। তাঁর বাবা ছিলের মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা. বদিউজ্জামান। প্রয়াত আলিম উদ্দীন জীবদ্দশায় ১৯৭০ সাল পর্যন্ত  শিক্ষকা করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এই প্রয়াত নেতা রাষ্ট্র ভাষা আন্দোলন সংগ্রামে  গ্রেফতার হয়েছিল। ছিলেন জাতীয় শ্রমিক ছিলন কেন্দ্রীয় সভাপতি। সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলিম উদ্দীন বিগত ২০১৫ সালের ১৮ আগষ্ট হৃদরোগে আক্রান্ত হয়ে সৈয়দপুর শহরে নতুনবাবুপাড়া বি-জামান রোড়ের নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী,এক ছেলে ও তিন মেয়ে রেখেন গেছেন। তাঁর সহধর্মিনী রাবেয়া আলীম বর্তমান জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য। তাঁর  বড় ছেলে একেএম রাশেদুজ্জামান রাশেদ পেট্টো মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, তিনি দীর্ঘদিন রাশিয়ায় কর্মরত ছিলেন। বড় মেয়ে আক্তারী জামান ডলি  ঢাকা ইডেন মহিলা কলেজের অধ্যাপনা করছেন এবং ছোট দুই মেয়ে আশা জামান ও আজমেরি জামান যুক্তরাষ্ট্র প্রবাসী।  


পুরোনো সংবাদ

নীলফামারী 5904131390201354845

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item