নীলফামারীতে করোনায় ২৪ ঘন্টায় ১ নারীর মৃত্যু, নতুন আক্রান্ত ৪৪


নির্ণয়,নীলফামারী
-নীলফামারীতে গত ২৪ ঘন্টায় করোনায় আরও এক জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে নতুন করে ৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার(৫ আগষ্ট/২০২১) বিষয়টি নিশ্চিত করে নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বলেন, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যাক্তি সৈয়দপুর উপজেলার আদানীমোড় এলাকার শামীমা বেগম (৪৫)। তিনি করোনা উপসর্গ নিয়ে গত ৩০ জুলাই সৈয়দপুর ১০০ শষ্যা হাসপাতালে ভর্তি হন। ৩১ জুলাই এন্টিজেন নমুনায় তার করোনা পজেটিভ হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার (৪ আগষ্ট) সন্ধ্যায় মারা যান। এনিয়ে জেলায় করোনায় মৃত্যু হলো ৬৯ জন। এরমধ্যে চলতি আগষ্ট মাসে এ পর্যন্ত ২জন নারী সহ ৩ জনের মৃত্যু হয়। এছাড়া গত জুলাই মাসে ৩১ জনের মৃত্যু হয়েছিল।

জেলা স্বাস্থ্য বিভাগের কন্ট্রোলরুম সুত্র মতে, গত ২৪ ঘন্টায় ২১৮ নমুনা পরীক্ষায় নতুন করে ৪৪ জনের করোনা আক্রান্তদের মধ্যে জেলা সদরে ১৮ জন, সৈয়দপুর উপজেলায় ২০ জন, কিশোরীগঞ্জ উপজেলায় ৪ জন ডোমার উপজেলায় ১ জন ও ডিমলা উপজেলায় ১ জন রয়েছে। সংক্রমনে জেলার গড় হার ২০.১৮ শতাংশ। অপর দিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৩৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৬৩৮ জন। এরমধ্যে জেলা সদরের জেনারেল হাসপাতালে ৩০ জন, নিজবাড়িতে ১৪৬, সৈয়দপুর হাসপাতালে ২০ জন, নিজবাড়িতে ২৫৮, ডোমার উপজেলার হাসপাতালে ৫ জন, নিজবাড়িতে ৫৩, ডিমলা উপজেলার হাসপাতালে ১ জন, নিজবাড়িতে ৮, জলঢাকা উপজেলায় নিজবাড়িতে ৩৬ জন, কিশোরীগঞ্জ উপজেলার নিজবাড়িতে ৫১ জন ও রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে ৩০ জন। 

তিনি আরো জানান, ঢাকা থেকে জেলার জন্য ৪৪ হাজার ৮০০ ডোজ সাইনোফার্ম কোভিড-১৯ ভ্যাকসিন এসেছে। আগামী ৭ আগষ্ট থেকে করোনা প্রতিরোধে জেলার ৬০ ইউনিয়ন ও ৪টি পৌর এলাকায় করোনা টিকা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এতে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় প্রতিদিন ৬০০ জনকে টিকা প্রদান করা হবে।# 


পুরোনো সংবাদ

হাইলাইটস 8081402612832676636

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item