ডোমারে "কঞ্চি-কলম পদ্ধতিতে বাঁশ চাষ ও বাঁশঝাড় ব্যবস্থাপনা" বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে "কঞ্চি-কলম পদ্ধতিতে বাঁশ চাষ ও বাঁশঝাড় ব্যবস্থাপনা" বিষয়ক প্রশিক্ষণ  কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে উপজেলা আরবিআরটিসি কনফারেন্স রুমে, আঞ্চলিক বাঁশ গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে, আরবিআরটিসি, বিএফআইআর বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ আনিছুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার শুভ উদ্বোধন ঘোষনা করেন, রংপুর বিভাগীয় কমিশনার (অতিঃ সচিব) আবদুল ওয়াহাব ভূঞা। 

বিশেষ অতিথি হিসেবে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, ডিডি এলজি আব্দুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সহকারী কমিশনার (ভুমি) জায়িদ ইমরুল মোজাক্কিন, উপজেলা আ’ লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক ও বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, ডোমার প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান চয়ন, সিনিয়র সহ-সভাপতি আবু ফাত্তাহ কামাল পাখি, সহ-সাধারন সম্পাদক মোসাদ্দেকুর রহমান সাজু, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক মাসুম, অর্থ সম্পাদক রবিউল হক রতন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিভাগীয় কমিশনার ওয়াহাব ভূঞা বলেন, সরকার সকল অংশে সমান উন্নয়ন করতে চান সে জন্য এই অঞ্চলে বাঁশ গবেষণা কেন্দ্র স্থাপন করা হয়েছে। অর্থনৈতিক ও আঞ্চলিক গুরুত্ব অনেক বেশি। আমি যে এলাকার দ্বায়িত্বে নিয়োজিত সে এলাকার মানুষের সাথে মতবিনিময় এবং এলাকা পরিদর্শন করা। আর এই জন্যেই আজকে আমার আসা। পরিশেষে তিনি ২ দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন। এবং ৩০ জন প্রশিক্ষনার্থীদের কৃষকদের মাঝে বাঁশের কঞ্চি থেকে তৈরি কলম চারা বিতরণ করেন। 


পুরোনো সংবাদ

নীলফামারী 6987344463697131709

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item