নীলফামারীতে বঙ্গমাতার জন্মদিন ও জাতীয় দিবস পালন: সেলাই মেশিন বিতরণ


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মদিন ও জাতীয় দিবসে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। দিনটি উপলক্ষে আজ রবিবার(৮ আগষ্ট/২০২১) সকালে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তন ও গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সঙ্গে ভার্চুয়ালি সংযুক্ত অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। উক্ত অনুষ্ঠান শেষে নীলফামারী জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়। এরপর উপস্থিতিদের সামনে একটি বঙ্গমাতার ওপরে নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সংরক্ষিত নারী সংসদ সদস্য(৩২৩) রাবেয়া আলিম, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা মহিলা বিষয়ক উপপরিচালক আনিসুর রহমান, জেলা মহিলা লীগের সভাপতি রোকেয়া ইসলাম রুপালী, সাধারন সম্পাদক ফরিদা খানম এনা, জেলা মহিলা যুবলীগের সাধারন সম্পাদক ইসরাত জাহার পল্লবী প্রমুখ। বক্তারা বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনে বঙ্গমাতার অবদান তুলে ধরেন। আলোচনা সভা শেষে জেলার ৬ উপজেলার ৪২ জন দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এরপর জেলা প্রশাসক ভবনের ছাদে বঙ্গমাতার নামে ছাদ বাগান উদ্বোধন করা হয়। 


অপর দিকে জেলার ডিমলা উপজেলায় অনরূপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা'র কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় সভাপতিত্ব করেন। বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শহীদুল ইসলাম, ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম, উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু প্রমুখ। 


অন্যদিকে সৈয়দপুর উপজেলায় “সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী” প্রতিপাদ্যকে সামনে রেখে অনরূপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রমিজ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, সৈয়দপুর নবাগত সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস ও সাংবাদিক এম আর আলম ঝন্টু। সেলাইমেশিন বিতরনের পাশাপাশি উপজেলার চারজন অসহায় ও দুস্থ নারীকে দুই হাজার টাকা প্রদানের জন্য নাম তালিকাভূক্ত করা হয়। এ সব সু্িবধাভোগী অসহায় ও দুস্থ নারীরা ‘নগদ’ এর মাধ্যমে ওই অর্থ পাবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।  


জলঢাকা উপজেলায় পৌর আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জলঢাকা শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রতিকৃতিতে পুষ্পস্তবক পু®পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন পৌর আওয়ামীলীগের নেতাকর্মীসহ বিভিন্ন  অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সাংসদ সদস্য নীলফামারী-৩ অধ্যাপক গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান (বি.এ), উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মান্নান, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ এ.কে আজাদ, আওয়ামীলীগ নেতা জসিয়ার রহমান, সাবেক ছাত্রলীগ নেতা ডা. আলমগীর হোসেন,  পৌর আওয়ামীগের ওয়ার্ড সহ-সভাপতি প্রভাষক অবিনাশ রায়, পৌর আওয়ামীলীগের সিনিয়র ওয়ার্ড সহ-সভাপতি মজিবর রহমান, মোকসুদার রহমান মোকসু, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সালাউদ্দীন কাদের, পৌর সেচ্ছাসেবক লীগের সভপতি জাহাঙ্গীর আলম বাবুসহ পৌর আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এ ছাড়াও জেলার ডোমার ও কিশোরীগঞ্জ উপজেলায় অনুরূপ কর্মসুচি পালন করা হয়। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 4173835695452862016

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item