ছুড়ে মারা পাথরের আঘাতে নীলফামারীতে ট্রেন যাত্রী এক শিশুর চোখ নস্ট ॥ঢাকায় স্থানান্তর


নির্ণয়,নীলফামারী॥
চলন্ত ট্রেনে পাথর ছুড়ে মারা থামছেনা। চলন্ত ট্রেনে ছোড়া পাথরের আঘাতে ট্রেন যাত্রী পাচ বছরের   আজমির ইসলাম নামে এক শিশু ডান চোখ নস্ট হবার পথে। রবিবার (১৫ আগষ্ট) রাত আটটার দিকে নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনের হোম সিগনালের কাছে এ ঘটনা ঘটে। শিশুটিতে সোমবার সকালের বিমানে ঢাকার  ইসলামিয়া হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার ডান চোখ ৮০ ভাগ নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এলাকাবাসীর অভিযোগ সৈয়দপুরের উত্তরপ্রান্তের হোম সিগনাম এলাকাটি হলো মাদক সেবন কারী ও বখাটে ছেলেদের আড্ডাখানা। সেখানে থেকে বিভিন্ন ট্রেনে পাথর ছোড়া হয়। এতে ট্রেনের জানালার কাচ ভেঙ্গে যাত্রীরা একের পর এক আহত হচ্ছে। অথচ রেল পুলিশ এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করেনা। তবে ৫ বছরের এই শিশুটির চোখ নস্ট হওয়ার ঘটায় এ নিয়ে তোলপাড় সৃষ্টি করেছে। রেলপুলিশ এলাকায় টহল পাথর ছুড়ে মারাদের চিহিৃত করে আটকের চেস্টা করছে।

আহত শিশুটি নীলফামারীর ডোমার উপজেলার আমবাড়ি গ্রামের মাছের হ্যাচারি ব্যবসায়ী মারুফ ইসলামের  ছেলে। সন্তানদের লেখাপড়ার জন্য পরিবার নিয়ে নীলফামারীর সৈয়দপুর শহরের পুরাতন মুন্সীপাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। ঘটনার দিন গ্রামের বাড়ি থেকে চিলাহাটি রেলষ্টেশন থেকে খুলনাগামী আন্তনগর ট্রেন সীমান্ত এক্সপ্রেসে সৈয়দপুরে আসছিলেন। 

আজমিরের বাবা মারুফ ইসলাম জানান, ট্রেনে জানালার পাশে বসে ছিল আজমির। হঠাৎ করে বাহিরে থেকে একটি ছোড়া পাথর তার ডান চোখে আঘাত করে। তার চোখ ফেটে রক্ত ঝরতে থাকে। এ অবস্থায় সৈয়দপুর স্টেশনে নেমে রেলওয়ে পুলিশের এএসআই প্রভাষ কুমারের সহায়তায় দ্রুত সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে রাতেই সন্তানকে রংপুর মেডিকেলে নেয়া হয়। ওই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা. রাশেদুল ইসলাম মাওলার শরণাপন্ন হলে তিনি উন্নতি চিকিৎসার জন্য ঢাকা যেতে বলেন। সোমবার সকালে সৈয়দপুর থেকে বিমানে তিনি ছেলেকে নিয়ে বর্তমানে  রাজধানীর ইসলামিয়া চক্ষু হাসপাতালের ১২৬ নম্বর কেবিনে রেখে চিকিৎসা করাচ্ছেন উক্ত হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা. কামরুল হাসান সোহেলের তত্ত্বাবধানে রয়েছে। মুঠোফোনে কথা বলার সময় তিনি  কান্নায় ভেঙ্গে পরে জানান, আজমিরের আঘাত প্রাপ্ত ডান চোখটি ৮০ শতাংশ নষ্ট হয়ে গেছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। 

বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু বলেন, এভাবে ট্রেনে পাথর ছুড়লে রেলওয়ে যাত্রীরা নিরাপত্তাহীনতায় ভুগবে। তিনি ঘটনাস্থল শনাক্ত করে দোষী ব্যক্তিকে খুঁজে বের করে আইনের আওতায় আনার জোর দাবি করেন। 

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস জানান, এ ঘটনায় স্টেশন মাস্টার (গ্রেড-৪) ময়নুল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে খুঁজে বের করতে পুলিশ মাঠে কাজ করছে।#


পুরোনো সংবাদ

নীলফামারী 6929871944856560213

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item