বুধবার সৈয়দপুরে ৯৮০ জনের কোভিড -১৯ ভ্যাসকিন গ্রহণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 গতকাল বুধবার (২৮ জুলাই) নীলফামারীর সৈয়দপুরে ৯৮০জন কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর ভ্যাকসিন  (টিকা) গ্রহন করেছেন।

 নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ টিকাদান কেন্দ্র ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্থাপন করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে গত ১২ জুলাই থেকে টিকাদান শুরু হয়। শুরু প্রথম দিকে মানুষের মধ্যে করোনা ভাইরাসের টিকা গ্রহনের তেমন  কোন  আগ্রহ ছিল না।  কিন্তু দেশে  করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সংক্রমণ ও মৃত্যু উর্ধ্বমূখী হওয়ার মানুষের মধ্যে টিকা গ্রহণের আগ্রহ অনেকাংশে বেড়েছে।

 গতকাল বুধবার সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্থাপিত টিকা দান কেন্দ্রে ৯৮০জন টিকা গ্রহন করেন। আর আগেদিন গত মঙ্গলবারও সমসংখ্যক মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হয়েছে।

 গতকাল বুধবার  সকালে সোয়া ১০টায় সরেজমিনে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে গিয়ে দেখা যায় টিকা কেন্দ্রে সামনে নানা বয়সের বিভিন্ন শ্রেণি পেশার প্রচন্ড মানুষের ভীড়।  বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে টিকা কেন্দ্রে মানুষের ভীড়ও  বাড়তে থাকে। এ সময় দেখা শত শত মানুষ লাইনের সারিদ্ধভাবে টিকা গ্রহনের জন্য অপেক্ষার প্রহর গুনছেন। মহিলা ও পুরুষ মানুষের জন্য  পৃথক দুইটি বুথে টিকা দিতে দেখা যায়। স্বাস্থ্য বিভাগের কর্মীরা মানুষকে টিকাদানের জন্য হিমশিম খাচ্ছেন। তারপরও তারা সুষ্ঠুভাবে টিকাদানের জন্য নিরন্তর চেষ্টা অব্যাহত রেখেছেন। 

 আর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার টিকাদানের সার্বিক কার্যক্রম তদারকি করছেন।

 গতকাল বুধবার সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার গৃহবধূ শাকিলা পারভীন টিকা নিতে এসেছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে। এ সময় কথা হলে তিনি জানান,  বয়সের সীমাবদ্ধতার কারণে প্রথম পর্যায়ে করোনো ভাইরাসের টিকা গ্রহনের সুযোগ মেলেনি। পরবর্তীতে টিকা গ্রহনের বয়সসীমা ৩০ বছর করা হলে আমি টিকার জন্য নিবন্ধন করি। আজ টিকা কেন্দ্রে এসে কাঙ্খিত টিকা নিলাম। খুব ভাল লাগছে। আমার করোনা সংক্রমণের দুশ্চিতা দূর হলো । কোন রকম বাঁধা বিপত্তি ছাড়াই টিকা  দিতে পারলাম।                


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2894049437681583163

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item